পিরোজপুর-৩: নির্বাচন থেকে সরে দাঁড়ালেন স্বতন্ত্র প্রার্থী আশরাফুর

পিরোজপুর-৩: নির্বাচন থেকে সরে দাঁড়ালেন স্বতন্ত্র প্রার্থী আশরাফুর

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম ২২ ডিসেম্বর : পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সদস্য ও সদ্য পদত্যাগকারী উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমান অবশেষে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন। তিনি এ আসনে নৌকা প্রতীকে মনোনয়নবঞ্চিত হয়ে স্বতন্ত্র আপেল প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।

এতে মহাজোট ও স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে বিভাজন তৈরি হওয়ায় নানা সংকট দেখা দেয়। অবশেষে কেন্দ্রীয় আওয়ামী লীগের আহ্বানে সাড়া দিয়ে বৃহস্পতিবার রাতে পিরোজপুর শহরে একটি কমিউনিটি সেন্টারে জেলা অওয়ামী লীগের সভায় আশরাফুর রহমান তার নির্বাচনী মাঠ থেকে সড়ে দাঁড়ানোর ঘোষণা দেন।

এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিমের কাছে তিনি লিখিতভাবে নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের চিঠি তুলে দেন।

নির্বাচন থেকে সরে আসার কারণ সম্পর্কে প্রার্থী আশরাফুর রহমান বলেন, তৃণমূল কর্মীদের হামলা মামলার হাত থেকে রক্ষা করতে এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে মহাজোটের মনোনীত প্রার্থীর পক্ষে প্রার্থিতা প্রত্যাহার করেছি। বিগত ৫ বছরে তৃণমূল আওয়ামী লীগ কর্মীদের ওপর অত্যাচার, হামলা-মামলার প্রতিবাদ করার জন্যই তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিলেন।

এদিকে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগ বর্ধিত সভায় আওয়ামী লীগ নেতা আশরাফুর রহমানকে বহিষ্কারের সুপারিশ করে জেলা ও কেন্দ্রে পাঠায়।

এ ব্যাপারে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম সাংবাদিকদের বলেন, পিরোজপুর জেলা আওয়ামী লীগ এ ব্যাপারে কোনো সুপারিশ না করলে কেন্দ্র কোনো সিদ্ধান্ত নেবে না।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি এমপি এ কে এম এ আউয়াল, কেন্দ্রীয় আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক পিরোজপুর-১ আসনের অওয়ামী লীগ মনোনীত প্রার্থী শ ম রেজাউল করিম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি পৌর চেয়ারম্যান হাবিবুর রহমান মালেক, সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার, সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র রফিউদ্দিন আহমেদ ফেরদৌসসহ জেলা উপজেলা আওয়ামী লীগের নেতারা।

উল্লেখ্য, পিরোজপুর-৩ মঠবাড়িয়া একক আসনে এবার মহাজোট কেন্দ্রীয় জাতীয় পার্টি নেতা সাবেক সংসদ ডা. রুস্তুম আলী ফরাজি (লাঙল), উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. রুহুল আমীন দুলাল (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশ (চরমোনাই) মনোনীত মাওলানা ছগীর (হাতপাখা) বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মনোনীত অ্যাডভোকেট দিলীপ কুমার পাইক (কাস্তে) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তবে স্বতন্ত্র আপেল প্রতীক নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ফলে এখন মূল লড়াই হবে মহাজোট ও বিএনপির প্রার্থীর মধ্যে।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন