বাগেরহাটে ৪ হাজার রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা প্রদান

বাগেরহাটে ৪ হাজার রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা প্রদান

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম ৯ ফেব্রুয়ারি : বাগেরহাটের রামপাল উপজেলায় দিনভর ৪ হাজার নারী-পুরুষ রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা দিয়েছে ঢাকা মেগা সিটি লায়ন্স ক্লাব ও বাংলাদেশ লায়ন্স ফাউন্ডেশন। শুক্রবার সকালে রামপালের বড়দিয়া হাজী আরিফ মাদ্রাসা চত্বরে এ চক্ষু শিবিরের উদ্বোধন করেন বাগেরহাট ডেভেলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান ব্যারিস্টার শেখ মো. জাকির হোসেন।

আয়োজকরা জানান, ঢাকা মেগা সিটি লায়ন্স ক্লাবের সভাপতি লায়ন ড. শেখ ফরিদুল ইসলামের সহযোগিতায় রামপালের বড়দিয়া হাজী আরিফ মাদ্রাসা চত্বরে আয়োজিত শুক্রবার দিনব্যাপী চক্ষু শিবিরে প্রায় ৪ হাজার রোগীকে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান ও ওষুধ সরবরাহ করা হয়। এখান থেকে বাছাইকৃত ৫ শতাধিক ছানী, নেত্রনালী ও মাংসবৃদ্ধি রোগীকে ঢাকার লেন্স চক্ষু হাসপাতালে বিনামুল্যে অপারেশন করা হবে।

অনুষ্ঠানের সভাপতি ও ঢাকা মেগা সিটি লায়ন্স ক্লাবের সভাপতি লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম জানান, ‘২০০৯ সাল থেকে রামপাল উপজেলায় বিনামূল্যে চক্ষু শিবিরের কার্যক্রম শুরু করে ঢাকা মেগা সিটি লায়ন্স ক্লাব। সেই থেকে এ পর্যন্ত এ শিবিরের মাধ্যমে প্রায় ৬০ হাজার রোগীকে সেবা দেওয়া হয়েছে এবং সাড়ে ৪ হাজার রোগীর চোখের অপারেশন সম্পূর্ণ বিনামূল্যে করা হয়েছে। শুক্রবারও প্রায় ৪ হাজার রোগীকে চিকিৎসা সেবা ও ওষুধ সরবরাহ করা হয়েছে। তাদের মধ্যে বাছাইকৃত ৫ শতাধিক রোগীকে ঢাকায় নিয়ে ফ্রি অপারেশন করে দেওয়া হবে। আগামীতেও মানবতার সেবায় লায়ন চক্ষু হাসপাতালের পক্ষ থেকে এ সেবা কার্যক্রম অব্যাহত রাখা হবে।

চক্ষু শিবিরের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্টজন মোল্লা আবু তাহের, প্রাক্তন প্রধান শিক্ষক শেখ মোহাম্মদ আলী, বড়দিয়া প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শেখ আলী আজম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সরদার বোরহান কবির। উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক জাহিদুর রহমান, বাশতলী ইউনিয়ন বিএনপির সভাপতি শেখ আব্দুল্লাহ আজমি প্রমুখ।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন