ধাওয়ান ঝড়ে অস্ট্রেলিয়াকে ৩৫৯ রানের টার্গেট দিল ভারত

ধাওয়ান ঝড়ে অস্ট্রেলিয়াকে ৩৫৯ রানের টার্গেট দিল ভারত

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম ১২ মার্চ : মোহালিতে ভারত-অস্ট্রেলিয়ার চতুর্থ ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৩৫৯ রানের টার্গেট দিয়েছে ভারত। দিনের শুরুতে টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেটের বিনিময়ে ভারতের সংগ্রহ ৩৫৮ রান। রোহিত শর্মা ও শেখর ধাওয়ানের ১৯৩ রানের ওপেনিং জুটিতে ভর করেই ৩৫৮ রানের সংগ্রহ দাঁড়ায় ভারতের।

দিনের শুরুতে টস জিতে ভারতের পক্ষে ওপেনিংয়ে নামেন রোহিত শর্মা ও শেখর ধাওয়ান। এরপর ৩০ ওভার পর্যন্ত ওপেনিং জুটি থেকে আসে ১৯৩ রান। ৩১তম ওভারে ৯২ বলে ৯৫ রান করে ফেরেন রোহিত। তিন নম্বরে মাঠে আসেন লকেস রাহুল। তবে এর কিছু পরেই ৩৮তম ওভারে ফেরেন ১১৫ বলে ১৪৩ করা ধাওয়ান। মাঠে আসেন অধিনায়ক বিরাট কোহলি। এরপর রাহুল ২৬, রিসাভ পান্ট ৩৬ এবং বিজয় শঙ্কর ২৬ রান ছাড়া কেউই উল্লেখযোগয় রানের দেখা পাননি। অধিনায়ক বিরাট ৭, কাদের যাদব ১০, ভুবনেশ্বর কুমার ১, কুলদ্বিপ যাদব ১, যুভেন্দ্র চাহল ০ রানে সাজঘরে ফেরেন। শেষ পর্যন্ত যাসপ্রিত বুমরাহ ৬ রানে অপরাজিত থাকেন। এর ফলে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৩৫৮ রানে।

অস্ট্রেলিয়ার পক্ষে বল হাতে প্যাট কামিন্স পান ইনিংস সর্বোচ্চ পাঁচটি উইকেট। এছাড়াও জি রিছার্ডসন তিনটি ও অ্যাডাম যামপা একটি উইকেট পান।

শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের বিপক্ষে ৩৫৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমেছে অস্ট্রেলিয়া। তাদের সংগ্রহ এক উইকেটের বিনিময়ে ১১ রান।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন