রোগীর মৃত্যুর অভিযোগ, ইর্ন্টানি চিকিৎসকদের কর্মবিরতি

রোগীর মৃত্যুর অভিযোগ, ইর্ন্টানি চিকিৎসকদের কর্মবিরতি

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম ১৩ মার্চ : রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রোগী মৃত্যুর ঘটনায় ক্ষিপ্ত হয়ে রোগীর অভিভাবকরা কর্তব্যরত চিকিৎসক ও নার্সদের সঙ্গে বাকবিতণ্ডার এক পর্যায়ে ডা. হালিমা ও আলেয়া লাঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এরই প্রতিবাদে ইন্টার্র্নি চিকিৎসকদের ৫ দফা দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৬টা থেকে এ কর্মবিরতি শুরু হয়।

জানা গেছে, মঙ্গলবার ভোর সাড়ে ৪টা দিকে মহানগরীর মাহিগঞ্জ এলাকার বাসিন্দা মৃত্যু বছির উদ্দিন মিয়ার স্ত্রী রহিমা খাতুনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সিসিইউতে ভর্তি করান স্বজনরা। এ সময় রোগীকে দেখার জন্য কর্তব্যরত চিকিৎসক ও নার্সদের জানালে তারা অপারগতা প্রকাশ করেন। ভোর সাড়ে ৫টায় রোগীর মৃত্যু হয়। রোগীর মৃত্যু ঘটনায় ক্ষিপ্ত হয়ে রোগীর অভিভাবকরা কর্তব্যরত চিকিৎসক ও নার্সদের সঙ্গে বিবাদে জড়িয়ে পরেন। বাকবিতণ্ডার এক পর্যায়ে ডা. হালিমা ও আলেয়াকে লাঞ্ছিত করা হয়।

হাসপাতালের পরিচালক ডা. অজয় কুমার রায় জানান, কার্ডিওলজি বিভাগের সিসিইউতে ভর্তি রহিমা বেগম নামের এক রোগীর মৃত্যু হয়। তার মৃত্যুকে কেন্দ্র করে রোগীর স্বজনরা কর্তব্যরত সিনিয়র স্টাফ নার্স, ইন্টার্ন চিকিৎসক ও ঊর্ধ্বতন চিকিৎসকের সঙ্গে অশালীন আচরণ করে এবং তাদের মারধোরও করে। এরই প্রেক্ষিতে ইন্টার্র্নি চিকিৎসক পরিষদ ৫ দফা দাবি জানিয়ে একটি স্মারকলিপি প্রদান করেছে। তিনি বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন