রকিবুলের ব্যাটে মোহামেডানের জয়

রকিবুলের ব্যাটে মোহামেডানের জয়

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম ১৩ মার্চ : ফর্মের তুঙ্গে রয়েছেন রকিবুল হাসান। তার ৮৮ বলের অপরাজিত ৮৪ রানে ভর করে খেলাঘর সমাজকল্যাণ সমিতির বিপক্ষে ৪ উইকেটে জয় পেয়েছে মোহামেডান। আগের ম্যাচেও গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ৮২ রান করে দলের জয়ে অবদান রাখেন অধিনায়ক রকিবুল।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৪৭.৩ ওভারে ২২৫ রানে অলআউট খেলাঘর। দলের হয়ে সর্বোচ্চ ৮৭ রান করেন মোসাদ্দেক ইফতেখার। তার ইনিংসটি ১১৩ বলে ৭টি চারের সাজানো। এছাড়া ৩৭ রান করেন অমিত মজুমদার। মোহামেডানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন সোহাগ গাজী, দুটি করে উইকেট ভাগাভাগি করেন আলাউদ্দিন বাবু ও কাজী অনিক।

টার্গেট তাড়া করতে নেমে নির্ধারিত ওভারের ৪ বল আগে জয় নিশ্চিত করে মোহামেডান। উদ্বোধনীতে ৬৪ রান করেন দুই ওপেনার অভিষেক মিত্র ও আব্দুল মজিদ। ২৭ রানে ফেরেন অভিষেক।

এরপর ৪ রানের ব্যবধানে আউট হন অন্য ওপেনার মজিদ। তার আগে ৬৮ বলে ৪০ রান করেন তিনি। ১৬ রান করেন ইরফান শুক্কুর। দুর্দান্ত শুরুর পরও ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি মোহাম্মদ আশরাফুল। আগের ম্যাচে শূন্য রানে আউট হওয়া জাতীয় দলের সাবেক এই অধিনায়ক ফেরেন ২২ বলে ১০ রান করে।

১২২ রানে ৪ উইকেট পড়ে যাওয়ার পর নাদিফ চৌধুরীর সঙ্গে নিয়ে জুটি গড়েন রকিবুল। এই জুটিতে ৮৩ রান করে দলকে জয়ের দ্বারপ্রান্তে নিযে যান তারা। শেষ দিকে ২২ বলে প্রয়োজন ছিল ২১ রান। এমন অবস্থায় পরপর দুই উইকেট হারায় মোহামেডান। ৩৯ রান করে ফেরেন নাদিফ। ৫ রানে ফেরেন গাজী। তবে রকিবুলের দায়িত্বশীলতায় শেষ পর্যন্ত জয় নিশ্চিত করে মোহামেডান। দলের জয়ে ৮৮ বলে আট চার ও এক ছক্কায় ৮৪ রান করে ম্যাচ সেরার পুরস্কার জেতেন রকিবুল। সংক্ষিপ্ত স্কোর

খেলাঘর: ৪৭.৩ ওভারে ২২৫/১০ (ইফতেখার ৮৭, অমিত ৩৭; গাজী ৩/৪১)।

মোহামেডান: ৪৯.২ ওভারে ২২৮/৬ (রকিবুল ৮৪*, মজিদ ৪০, নাদিফ ৩৯)।

ফল: মোহামেডান ৪ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: রকিবুল হাসান (মোহামেডান)।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন