ক্রিকেটের জন্য কোনো দেশই নিরাপদ নয়

ক্রিকেটের জন্য কোনো দেশই নিরাপদ নয়

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম ১৯ মার্চ : ২০০৯ সালে পাকিস্তান সফরে যাওয়া শ্রীলংকা ক্রিকেট দলের গাড়িবহরে সন্ত্রাসীরা হামলা চালায়। তারপর থেকেই পাকিস্তান সফরে যেতে সাহস পাচ্ছে না ক্রিকেটখেলুড়ে কোনো দেশ। তাদের দাবি পাকিস্তানে ক্রিকেট খেলার জন্য অনিরাপদ।

গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে জুমার নামাজ আদায় করতে গিয়ে অল্পের জন্য সন্ত্রাসী হামলা থেকে প্রাণে বাঁচেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। সেই ঘটনায় অন্তত অর্ধশতক মুসল্লি নিহত হন।

ক্রাইস্টচার্চের আল-নূর মসজিদের সন্ত্রাসী হামলার প্রসঙ্গে টেনে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি বলেন, আমাদের দেশে হামলার পর সবাই বলছে পাকিস্তানে ক্রিকেট খেলার জন্য অনিরাপদ। কিন্তু আমরা বারবার বলেছি, বোঝাতে চেষ্টা করেছি পাকিস্তান ক্রিকেটের জন্য স্বর্গ। নিরাপদ ভেন্যু। যেটা ঘটেছে তা অনাকাঙ্ক্ষিত।

পিসিবি চেয়ারম্যান আরও বলেন, সন্ত্রাস শুধু পাকিস্তানের একার সমস্যা নয়। এই সমস্যা পুরো ক্রিকেট বিশ্বের। তবে সন্ত্রাসীদের কাছে মাথা নত করে ক্রিকেট বন্ধ করে দেয়া ঠিক হবে না। তাহলে সন্ত্রাসীদেরই বিজয় হবে। বরং নিরাপত্তা ইস্যুতে গুরুত্ব দিয়ে ক্রিকেট চালিয়ে নিতে হবে।

রোববার পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ফাইনাল শেষে এসব কথা বলেন এহসান মানি। পিএসএল ফাইনালে পেশোয়ার জালমিকে ৮ উইকেটে পরাজিত করে প্রথমবার শিরোপা জয়ের স্বাদ পায় কোয়োটা গ্ল্যাডিয়েটর্স।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন