পাবনায় শিশু হত্যার রায়ে ৩ জনের যাবজ্জীবন

পাবনায় শিশু হত্যার রায়ে ৩ জনের যাবজ্জীবন

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম ২০ মার্চ : পাবনার সুজানগর উপজেলার খয়রান গ্রামের চাঞ্চল্যকর শিশু ইলিয়াছ (১৩) হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সালমা খাতুন এই রায় দেন।

মামলার বিবরণে জানা গেছে, সুজানগর উপজেলার খয়রান গ্রামের হামিদুল হকের ১৩ বছরের শিশুপুত্র ইলিয়াছকে ২০০৭ সালের ১৫ জুলাই তারিখে বাড়ির রাখাল টিভি দেখার কথা বলে বাড়ি থেকে অন্যত্র নিয়ে যান। সেদিন ইলিয়াছকে না পেয়ে তার বাবা হামিদুর রহমান থানায় অভিযোগ দায়ের করেন। নিখোঁজের দুই দিন পর বাড়ির পার্শ্ববর্তী একটি বিলের মধ্য থেকে স্থানীয়দের সহায়তায় পুলিশ ইলিয়াছের গলাকাটা লাশ উদ্ধার করে।

এ ঘটনায় একই এলাকার মাবুদ আলী, হোসেন ও সাইদুল ইসলামকে আসামি করে মামলা করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা আব্দুর রাজ্জাক তদন্ত শেষে ২০০৭ সালের ২৩ অক্টোবর আদালতে ৩ আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ বিচারক আসামি হোসেন ও সাইদুল ইসলামের উপস্থিতিতে এই রায় দেন। অপর আসামি মাবুদ আলী পলাতক রয়েছেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি জাহিদ রানা ও আইনজীবী শাহজাহান আলী মণ্ডল। আসামিপক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী গোলাম হাসনায়েন।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন