যে কাউকে হারাতে পারি, আফগানিস্তানের হুঙ্কার

যে কাউকে হারাতে পারি, আফগানিস্তানের হুঙ্কার

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম ২০ মার্চ : নিরপেক্ষ ভেন্যু ভারতের দেরাদুনে আয়ারল্যান্ডের বিপক্ষে সাত উইকেটে টেস্ট জিতে ইতিহাস তৈরি করেছে আফগানিস্তান। নিজেদের দ্বিতীয় ম্যাচেই এসে প্রথম টেস্ট জিতে উচ্ছ্বাসে ভাসছে দলটি। দলটির খেলোয়াড়রা হুঙ্কার ছেড়েছেন, শুধু আয়ার‌ল্যান্ড নয় তাদের যে কোনো দলকেই হারানোর সক্ষমতা রয়েছে।

গত বছর ভারতের বিপক্ষে অভিষেক টেস্ট খেলতে নেমে দুদিনেই হেরে যায় আফগানরা। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে এই সাফল্যে আত্মবিশ্বাসী আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী। তিনি বলেন, আমাদের দলে বিশ্বমানের স্পিনার আছে। ব্যাটসম্যানরা নিজেদের দায়িত্ব ঠিকভাবে পালন করতে পারলে যে কোনও দলকে হারানোর ক্ষমতা রাখে আফগানিস্তান।

চতুর্থ দিন জয়ের জন্য আফগানিস্তানকে ১৪৭ রানের লক্ষ্য তাড়া করতে হয়। সেই লক্ষ্যে রহমত শাহ ৭৬ রান এবং ইহসানুল্লাহ অপরাজিত ৬৫ রান করে আফগানিস্তানকে জেতান। রহমত প্রথম ইনিংসেও ৪৮ রান করেন। আয়ারল্যান্ড প্রথমে ১৭২ রান তোলার পরে রহমতের ব্যাটিংয়ের দাপটে প্রথম ইনিংসে ৩১৪ রান তুলেছিল আফগানরা। আয়ারল্যান্ড দ্বিতীয় ইনিংসে করে ২৮৮।

রশিদ খান দুই ইনিংস মিলিয়ে নেন সাত উইকেট। উচ্ছ্বসিত আফগান অলরাউন্ডার নবী বলেন, ‘আফগানিস্তানের জন্য ঐতিহাসিক একটা মুহূর্ত। বিশেষ করে তাদের জন্য যারা শূন্য থেকে টেস্ট ক্রিকেট খেলার মতো জায়গায় উঠে এসেছে।’

তিনি আরও বলেছেন, ‘আমরা বড় রান তুলতে পারলে, যে কোনও দলকে হারাতে পারি।’

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন