বিএসএমইউতে খালেদা জিয়ার জন্য কেবিন প্রস্তুত রয়েছে

বিএসএমইউতে খালেদা জিয়ার জন্য কেবিন প্রস্তুত রয়েছে

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম ২৯ মার্চ : খালেদা জিয়ার চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমইউ) একটি কেবিন প্রস্তুতি রাখা হয়েছে। তিনি সহযোগিতা করলেই তাকে সেখানে নেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার বিকেলে দলের পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল কবির রিজভীর বক্তব্যের জবাব দেন।

সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, বিএনপির রাজনীতি খালেদা জিয়ার অসুস্থতার মধ্যে সীমাবদ্ধ হয়ে গেছে। তার আথ্রাইটিসের সমস্যা নতুন নয়। প্রায় দুই যুগ ধরে তিনি এ সমস্যায় ভুগছেন। এ সমস্যা নিয়েই তিনি দু’বার প্রধানমন্ত্রী ছিলেন, বিএনপির চেয়ারপারসন ছিলেন। তাকে কারাগারে চিকিৎসক, নার্স, থেরাপিস্ট দেয়া হয়েছে।

‘তিনি যে সুযোগ-সুবিধা পাচ্ছেন ভারতীয় উপমহাদেশে অতীতে কোনো রাজবন্দি জেলে এমন সুবিধা পাননি। যদিও খালেদা জিয়া রাজবন্দি নন, খালেদা জিয়া দুর্নীতির দায়ে দণ্ডিত হয়ে কারাগারে সাজা ভোগ করছেন।’

হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়াকে আরো ভালো চিকিৎসা দিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়ার জন্য কারা কর্তৃপক্ষ চেষ্টা করেছে, কিন্তু তিনি যাননি। তার জন্য এখনও কেবিন বরাদ্দ দেয়া আছে। তার অনিচ্ছার কারণে সেখানে নেয়া সম্ভব হচ্ছে না। বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা বিশ্বমানের বলে স্বীকৃতি দিয়েছেন ভারতের বিখ্যাত চিকিৎসক দেবী শেঠী এবং সিঙ্গাপুরের বিশেষজ্ঞ চিকিৎসকরা।

‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অসুস্থ হলে তাকে সেখানে নেয়ার পর তাৎক্ষণিক যে চিকিৎসা দেয়া হয়েছে বিদেশে নিলেও সেই চিকিৎসাই দেয়া হতো বলে তারা জানিয়েছেন। খালেদা জিয়া কেন সেখানে যেতে চান না, নাকি বঙ্গবন্ধু নামের কারণে তিনি যেতে চান না। সরকারের পক্ষ থেকে কেবিন প্রস্তুত রাখা হয়েছে খালেদা জিয়ার জন্য। তিনি সহযোগিতা করলেই কেবিনে নিয়ে যাওয়া হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য এস এম কামাল হোসেন, মারুফা আক্তার পপি প্রমুখ।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন