নির্বাচন পরবর্তী সহিংসতায় পুলিশের মামলা দায়ের

নির্বাচন পরবর্তী সহিংসতায় পুলিশের মামলা দায়ের

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম ২৯ মার্চ : গোপালগঞ্জে সদর উপজেলার নির্বাচনের ফলাফল বাতিলের দাবিতে দুই পরাজিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের আন্দোলন চলাকালে পুলিশ সদস্যদের উপর হামলা, পুলিশ সদস্য আহত, গাড়ি ভাংচুর ও পুলিশের কাজে বাধা দেয়ার অভিযাগে অজ্ঞাত ৮০০ জনকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ।

বুধবার রাতে গোপালগঞ্জ সদর থানার এসআই নিতাই সরকার বাদী হয়ে এ মামলার দায়ের করেন। আজ বৃহস্পতিবার দুপুরে মামলা দায়েরের তথ্য সাংবাদিকদের জানান সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম।

তিনি জানান, গত ২৪ মার্চ গোপালগঞ্জ সদর উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হয়। এর পরের দিন ফলাফল বাতিলের দাবিতে রাত থেকে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করে দুই পরাজিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকেরা।

এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে আন্দোলনকারীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এতে পুলিশসহ অন্তত ২৫ জন আহত হয়। পুলিশের গাড়ি ভাংচুর ও রেলওয়ের স্টেশনের একটি রুমে আগুন ধরিয়ে দেয় ওই দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকেরা। পুলিশ বাদী হয়ে ৮০০ জনকে আসামি করে সদর থানার একটি মামলা দায়ের করেছে।

গত ২৪ মার্চ গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী শেখ লুৎফর রহমান বাচ্চু ৩৭ হাজার ৬৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী মাহামুদ হোসেন দিপু পান ৩৭ হাজার ৬২০ ভোট ও এস এম শাহ আলম পান ৩৪ হাজার ৫৯৪ ভোট।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন