বিএনপি নিজ দল ও জাতির সঙ্গে প্রতারণা করেছে: নৌ প্রতিমন্ত্রী

বিএনপি নিজ দল ও জাতির সঙ্গে প্রতারণা করেছে: নৌ প্রতিমন্ত্রী

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম ১২ মে : বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, নির্বাচন ও সংসদে শপথ নিয়ে তারা একেক সময় একেক কথা বলে তাদের নিজের দলের সঙ্গে ও জাতির সঙ্গে প্রতারণা করেছে। তাদের কথার কোনো ঠিক-ঠিকানা নেই।

শনিবার দিনাজপুরের বোচাগঞ্জ ও বিরলের ৬টি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন। এদিন জেলার- মুড়িয়ালা উচ্চ বিদ্যালয়, বড় সুলতানপুর উচ্চ বিদ্যালয়, কড়ই উচ্চ বিদ্যালয়, ধুকুরঝাড়ি উচ্চ বিদ্যালয়, ধুকুরঝাড়ি কলেজ ও তেঘড়া উচ্চ বিদ্যালয়ে ৪ তলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রতিমন্ত্রী। এদিন খালিদ মাহমুদ চৌধুরী বিরল উপজেলার মডেল মসজিদ ও ইসলামিক কালচারাল সেন্টারের ভিত্তি প্রস্তর স্থাপনসহ বিভিন্ন সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

বিএনপিকে একটি জঙ্গি ও লুটেরা গোষ্ঠী আখ্যায়িত করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করে জেলখানায় গেছে। তার ছেলে তারেক রহমান দলে লুটপাট চালিয়ে গ্রেফতারের ভয়ে লন্ডনে পালিয়ে রয়েছে। তারা কোনোভাবে ক্ষমতায় আসতে পারলে বাংলাদেশকে এতদিনে ধ্বংস করে ফেলত।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ থেকে নিরক্ষরতা দূর করে যুগোপযোগী ও বিজ্ঞানভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

খালিদ মাহমুদ বলেন, যে জাতি যত বেশি শিক্ষিত, সেই দেশ তত বেশি উন্নয়নের অগ্রযাত্রায় ধাবিত হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার দেশ থেকে নিরক্ষরতা দূর করতে যুগোপযোগী ও বিজ্ঞানভিত্তিক শিক্ষায় যুবকদের শিক্ষিত করে তুলতে গুরুত্বারোপ করেছেন। সেই জন্য দেশে তৃণমূল পর্যায় পর্যন্ত প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ এবং মাদ্রাসা শিক্ষার ভবন নির্মাণে অর্থ বরাদ্দে নির্মাণ কাজ চলমান রয়েছে। তিনি বলেন, গ্রাম এবং শহরের মধ্যে শিক্ষা ব্যবস্থার দূরত্ব কমানোর লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।

এসব অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জাহিদুল করীম, বোঁচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফখরুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেনসহ আরও অনেকে।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন