মোদী ২০৪৭ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: রাম মাধব

মোদী ২০৪৭ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: রাম মাধব

0

আন্তর্জাতিক ডেস্ক, নগরকন্ঠ.কম ১১ জুন : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শাসনকালের স্থায়িত্ব নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাম মাধব। তাঁর দাবি, পরিবারতন্ত্রের বিরোধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিরোধীদের অতীতের সকল ‘রেকর্ড’ ভেঙে দেবেন। স্বাধীনতার ১০০ বছর পর পর্যন্ত, অর্থাৎ ২০৪৭ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবেন তিনি।

ত্রিপুরার একটি জনসভায় বক্তব্য রাখতে গিয়ে এমন মন্তব্য করেন তিনি। সেখানে দাঁড়িয়ে রাম মাধবের উক্তি, ‘ভারতীয় জনতা পার্টির ডিএনএ-তেই জাতীয়তাবাদ ভরে রয়েছে। এবং একমাত্র সেই কারণেই আরও দশক শাসন করবে বিজেপি।’

নরেন্দ্র মোদীর জমানায় বেকারত্বের হার নিয়ে বারবার প্রশ্ন তুলেছে বিরোধীরা। সরকারের তথ্যও বলছে, বিগত ৪৫ বছরের সর্বোচ্চ হারে পৌঁছেছে দেশের বেকারত্ব। তবুও রাম মাধব বিশ্বাসী, মোদীর ‘নতুন ইন্ডিয়া’য় কেউ গৃহহীন রইবে না। দেশের কোনও ব্যক্তিকে কর্মহীন হয়ে থাকতে হবে না।

তার ভাষায়, ‘সর্বাধিক সময় ধরে কংগ্রেসই এই দেশকে শাসন করেছে। স্বাধীনতার পর ১৯৫০ সাল থেকে ১৯৭৭ পর্যন্ত শাসক করেছিল কংগ্রেস। আমি আপনাদের বলে রাখছি, মোদীজি ওই রেকর্ডও ভেঙে দেবেন। যতদিন না স্বাধীনতার শতবর্ষ হচ্ছে বিজেপিই ক্ষমতায় থাকবে।’

কিন্তু কিসের জোরে এমন দাবি করছেন তিনি? রাম মাধবের বক্তব্য, ‘জাতীয়তাবাদের ভিত্তিতেই তৈরি হয়েছে বিজেপি। আমাদের দলের অস্তিত্বই দাঁড়িয়ে এর উপর। নির্বাচন থাকুক বা না থাকুক, বিজেপি মানেই জাতীয়তাবাদ, জাতীয়তাবাদ মানেই বিজেপি।

গত ৩০ মে শপথ নিয়ে নিজের দ্বিতীয় দফায় ভারতের প্রধানমন্ত্রিত্বের সফর শুরু করেছেন মোদী। এর আগে ২৩ মে প্রকাশ পায় লোকসভা ভোটের ফলাফল। সেখানে গতবারের রেকর্ড ভেঙে এবার একাই ৩০৩টি আসন পেয়ে সরকার গঠন করে বিজেপি। এহেন পরিস্থিতিতে, দেশে কর্মসংস্থানই সবথেকে বড় চ্যালেঞ্জ নতুন মোদী সরকারের জন্য। সেই দিকে যে ঘাটতি রয়েছে তা মোদী কীভাবে মেটান সেদিকেই নজর ভারতীয়দের।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন