ফার্ল্যান্ড মেন্ডিকে দলে টেনেছে রিয়াল মাদ্রিদ

ফার্ল্যান্ড মেন্ডিকে দলে টেনেছে রিয়াল মাদ্রিদ

0

ক্রীড়া ডেস্ক , নগরকন্ঠ.কম ১৪ জুন : ফরাসি ডিফেন্ডার ফার্ল্যান্ড মেন্ডিকে দলে টেনেছে রিয়াল মাদ্রিদ। ফ্রেঞ্চ ক্লাব লিওঁ থেকে তাকে ৪৭.১ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে দলে নেয় রিয়াল। রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ২৪ বছর বয়সী এই লেফটব্যাকের সঙ্গে ছয় বছরের জন্য চুক্তি করেছে জিনেদিন জিদানের দল।

এবারের দলবদলে আরো কয়েকজন খেলোয়াড়কে দলে টেনেছে রিয়াল মাদ্রিদ। তারা হলেন- চেলসি থেকে আসা বেলজিয়াম ফরোয়ার্ড এডেন হ্যাজার্ড, ফ্রাঙ্কফুর্ট থেকে সার্বিয়ান স্ট্রাইকার লুকা ইয়োভিচক।

আর গত মার্চে পোর্তোর ডিফেন্ডার এদের মিলিতাওকে চুক্তিভুক্ত করে রিয়াল মাদ্রিদ। এদের পরই ফার্ল্যান্ড মেন্ডির সঙ্গে চুক্তি করল ইউরোপের এই ক্লাবটি। এই মৌসুমে রিয়াল ৩০০ মিলিয়ন পাউন্ডের কাছাকাছি খরচ করতে যাচ্ছে।

লে হাভ্রের মূল দলে খেলে ২০১৭ সালে লিওঁতে যোগ দেন মেন্ডি। গত দুই মৌসুমে ক্লাবটির হয়ে মোট ৭৯টি ম্যাচ খেলেছেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগের গত আসরে দলটির হয়ে শেষ ১৬ পর্যন্ত সবকটি ম্যাচে খেলেছেন এই ফুটবলার।

গত বছরের নভেম্বরে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হওয়া মেন্ডি এখন পর্যন্ত ফ্রান্স জাতীয় দলের হয়ে তিনটি ম্যাচ খেলেছেন। মঙ্গলবার ইউরো বাছাইপর্বে অ্যান্ডোরার বিপক্ষে বিশ্ব চ্যাম্পিয়নদের ৪-০ গোলে জেতা ম্যাচে শুরুর একাদশে ছিলেন তিনি।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন