ইংল্যান্ডকে সহজ লক্ষ্য দিল উইন্ডিজ

ইংল্যান্ডকে সহজ লক্ষ্য দিল উইন্ডিজ

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম ১৫ জুন : ইংল্যান্ডের সামনে ২১৩ রানের সহজ লক্ষ্য দাঁড় করাল ওয়েস্ট ইন্ডিজ। সাউদাম্পটনে শুক্রবার বিকেলে টস জিতে শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। ব্যাট হাতে নেমে ৪৪.৪ ওভারে সবক’টি উইকেট হারিয়ে ২১২ রান করে ক্যারিবীয়রা।

খেলা শুরুর পর তৃতীয় ওভারে দলীয় ৪ রানেই এভিন লুইস বোল্ড হয়ে যান। সেই ধাক্কা কাটাতে দ্বিতীয় উইকেটে ক্রিস গেইল ও শাই হোপ চেষ্টা করছিলেন। তবে বেশিদূর যেতে পারেননি। দলীয় ৫৪ রানে ক্রিস গেইল এবং এক রানের ব্যবধানে শাই হোপ আউট হয়ে যান। এর মধ্যে ক্রিস গেইল ৩৬ রান করেছেন।

মাত্র ৫৫ রানে টপ অর্ডারের তিন ব্যাটসম্যান সাজঘরে চাপে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। সেখান থেকে ধীরে ধীরে সামনে এগুতে থাকেন নিকোলাস পুরান ও শিমরন হেটমায়ের জুটি। চতুর্থ উইকেটে এ দু’জন ৮৯ রান করে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখাচ্ছিলেন। তবে শেষ পর্যন্ত দলীয় ১৪৪ রানে জো রুটের বলে তার হাতেই ক্যাচ তুলে দিয়ে ফিরেন হেটমায়ের। আউট হওয়ার আগে তিনি করেন ৩৯ রান। নতুনভাবে মাঠে আসা জেসন হোল্ডারও আউট হয়ে যান এর পরপরই।

পরবর্তী ব্যাটসম্যানরাও আর সেভাবে দাঁড়াতে পারেননি। তবে পুরান ৬৩ রানের লড়াকু ইনিংস খেলেছেন। শেষ পর্যন্ত ৩২ বল বাকি থাকতেই অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। পরবর্তী ব্যাটসম্যানদের মধ্যে আন্দ্রে রাসেল ২১ ও ক্রেইগ ব্র্যাথওয়েট ১৪ রান করেন। ইংলিশ বোলারদের মার্ক উড এবং জোফরা আর্চার তিনটি এবং জো রুট দুটি করে উইকেট নেন।

দু’দলই তিনটি করে ম্যাচ খেলেছে। দুই জয় ও একটি হারে ইংল্যান্ডের পয়েন্ট ৪। অন্যদিকে প্রথম তিন ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের অর্জন তিন পয়েন্ট। তারা একটি জিতেছে, একটিতে হেরেছে ও একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন