কিডনি থাকে হার্টে, হাস্যকর দাবি ট্রাম্পের

কিডনি থাকে হার্টে, হাস্যকর দাবি ট্রাম্পের

0

আন্তর্জাতিক ডেস্ক, নগরকন্ঠ.কম : ডোনাল্ড ট্রাম্প রাজনৈতিক চরিত্র হিসেবে বেশ রঙিন। বিভিন্ন মহিলাদের সঙ্গে সম্পর্ক থেকে শুরু করে, তাঁর করা মজার সব মন্তব্য তাঁকে বারেবারেই শিরোনামে এনেছে। এবার ফের একবার শিরোনামে মার্কিন প্রেসিডেন্ট।

এবার কিডনি রোগ বিষয়ক এক অনুষ্ঠানে তিনি বলেছেন, “আপনারা কিডনি বিষয়ে কঠোর পরিশ্রম করছেন। কিডনিকে অনেক গুরুত্ব দিচ্ছেন, যেটা হার্টের একটা বিশেষ জায়গায় অবস্থিত।” হার্টে, কিডনি থাকে শুনে অনেকেই শারীরবিদ্যা ভুলতে বসেছেন।

কেউ বলেন, ট্রাম্প হয়তো জানেনই না, কিডনি শরীরের কোনখানে থাকে। কেউ আবার বলেন, কিডনি নিয়ে হয়তো ট্রাম্প খুব বেশি সংবেদনশীল, তাই কিডনিকে জায়গা দিয়েছেন হার্টে।

এর আগেও বহু বার নানা রকম মন্তব্য করে লোক হাসিয়েছেন তিনি। কখনও বলেছেন, তাঁর হাতের আঙুলগুলো ছোট হলেও অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গ ছোট নয়। কখনও আবার বলেছেন, ‘‘আমার আইকিউ সাধারণের চেয়ে অনেক বেশি৷ তবে এতে আপনাদের কোনও হাত নেই৷’’

স্বাভাবিকভাবেই তাঁর এই মন্তব্য ফেসবুক ও ট্যুইটারে রীতিমত ভাইরাল। অনেকেই মনে করছেন, মানুষের শরীরে হার্ট এবং কিডনির মধ্যে কতটা দূরত্ব, তা ট্রাম্পের জানা উচিত। এটুকু আশা করা যায় তাঁর কাছে।

বুধবার কিছু চিকিৎসকের সঙ্গে বিশেষ বৈঠক ছিল ট্রাম্পের। আর সেখানেই ডায়ালিসিস প্রসঙ্গে কথা বলার সময়ে ওই বেফাঁস মন্তব্য করে বসেন তিনি। কেউ কেউ এমনও বলছেন যে ‘ট্রাম্পের কিডনি তার হার্টেই আছে।’

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন