ডমিঙ্গো-ল্যাঙ্গাভেল্টের কর্মব্যস্ত দিন

ডমিঙ্গো-ল্যাঙ্গাভেল্টের কর্মব্যস্ত দিন

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : কন্ডিশনিং ক্যাম্পের শেষ দিনে ক্রিকেটারদের নিয়ে কর্মব্যস্ত দিন পার করেছেন বাংলাদেশ জাতীয় দলের কোচ রাসেল ডমিঙ্গো ও পেস বোলিং কোচ শার্ল ল্যাঙ্গাভেল্ট।

কন্ডিশনিং ক্যাম্প চললেও ক্রিকেটাররা ব্যাট-বল হাতে তুলেছেন অনেক আগের থেকেই। দীর্ঘদিন ফিটনেস ট্রেনিং হয়নি বলে ভরা মৌসুমের আগে রুটিন মেনে চলেছে কন্ডিশনিং ক্যাম্প। নিয়মিত জিম, ওয়েট লিফটিং আর রানিং চলেছে পুরোদমে। রুটিন ওয়ার্ক শেষে চলেছে স্কিল অনুশীলন।

সেন্ট্রাল উইকেটে আজও ব্যাটিং করেছেন মুশফিকুর রহিম। পুরোদমে বোলিং শুরু করা মাহমুদউল্লাহ রিয়াদ হাত ঘুরিয়েছেন ২২ গজে। এছাড়া মুস্তাফিজ বোলিংয়ে ফিরেছেন প্রথমবারের মতো। তাসকিন, আবু হায়দার রনিরা বোলিং করছেন আজও। এছাড়া সাইফউদ্দিন, মুমিনুলরাও স্কিল অনুশীলনে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

ক্রিকেটারদের নিয়ে আজ সময় কাটিয়েছেন নব নিযুক্ত দুই কোচ ডমিঙ্গো ও ল্যাঙ্গাভেল্ট। শুরুর দিনে ক্রিকেটারদের থেকে কথা শুনেছেন দুই কোচ। খেলোয়াড়দের শক্তির জায়গা, দূর্বল জায়গা সম্পর্কে অবগত হয়েছেন। দীর্ঘ সময় নিয়ে কথা বলেছেন কয়েকজনের সঙ্গে। এদের মধ্যে ছিলেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ। উইকেট রক্ষক এ ব্যাটসম্যানের সঙ্গে একান্তে সময় কাটিয়েছেন ডমিঙ্গো। মাহমুদউল্লাহর সঙ্গে কোচের চ্যাট হয়েছে জিম সেশনে।

স্কোয়াডে থাকা পেসারদের নিয়ে কথা বলেছেন ল্যাঙ্গাভেল্ট। পেসারদের বোলিং দেখার পর তাদের সঙ্গে আলোচনায় বসেন প্রোটিয়া কোচ। মুস্তাফিজ, তাসকিন, ইবাদত, রাহীদের নিয়ে কাজ করেছেন। গতকাল পেসার আবু হায়দার রনি জানিয়েছিলেন, সিম মুভমেন্ট ও সিমের কার্যকারীতা নিয়ে ল্যাঙ্গাভেল্ট কথা বলেছেন। আজও পেসারদের একই দীক্ষা দিয়েছেন কোচ।

সামনে আফগানিস্তান সিরিজ। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে দুই দল খেলবে টেস্ট সিরিজ। আগামী সপ্তাহেই টেস্ট দল ঘোষণা করবে বিসিবি। সিরিজের আসল প্রস্তুতি শুরু হবে দল ঘোষণার পরই। অধিনায়ক সাকিব আল হাসান দলের সঙ্গে যোগ দেবেন ২৫ আগস্ট।

শুক্রবার ক্রিকেটাররা বিশ্রামে থাকবেন। পরদিন থেকে আবার ফিরবেন অনুশীলনে।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন