তিন ধাপে চামড়া ব্যবসায়ীদের বকেয়া পরিশোধ হবে

তিন ধাপে চামড়া ব্যবসায়ীদের বকেয়া পরিশোধ হবে

0

অর্থনীতি ডেস্ক, নগরকন্ঠ.কম : কোরবানির পশুর চামড়া নিয়ে চলমান সংকট উত্তরণে তিন ধাপে কাঁচা চামড়া ব্যবসায়ীদের বকেয়া টাকা পরিশোধে ট্যানারি মালিকরা সম্মত হয়েছে বলে জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

বৃহস্পতিবার রাজধানীর মতিঝিলে এফবিসিসিআইয়ের সম্মেলন কক্ষে কাঁচা চামড়ার ব্যবসায়ী ও ট্যানারি মালিকদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠক শেষে এ তথ্য জানান এফবিসিসিআই সভাপতি ফজলে ফাহিম।

ফাহিম বলেন, ‘তিনটি স্লাবে (ধাপ) বকেয়া পরিশোধে কাঁচা চামড়া ব্যবসায়ী ও ট্যানারি মালিকরা একমত হয়েছেন। আগামী শনিবার বৈঠকে বসে উনারা ঠিক করবেন, কোন কোন কোম্পানির কাছে কী পরিমাণ এরিয়ার আছে। এরপর সমস্যার সমাধানে বৃহস্পতিবার আবার বৈঠকে বসবেন। সমস্যা সমাধানে সবাই একমত, আমরা দ্রুত সমাধানের দিকে এগুচ্ছি।’

এফবিসিসিআই সভাপতি বলেন, চামড়ার একটি নীতিমালার বিষয় আলোচনায় উঠে এসেছে। এরিমধ্যে বাণিজ্য মন্ত্রণালয় থেকে আমাদের জানানো হয়েছে চামড়ার একটি নীতিমালা করা হচ্ছে। আগামী কেবিনেট (মন্ত্রিপরিষদ) বৈঠকে নীতিমালা উপস্থাপন হবে।

এ সময় বাংলাদেশ হাইড অ্যান্ড স্কিন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের (বিএইচএসএমএ) সভাপতি দেলোয়ার হোসেন বলেন, ‘আমাদের সন্তুষ্টির বিষয়টি ৩১ তারিখ পর্যন্ত তুলে রাখলাম। ঈদের আগে ৬ তারিখ বাণিজ্য মন্ত্রণালয়ে চামড়ার দাম নিয়ে বৈঠক হয়েছিল। সেখানে বলা হয়েছিল, ঈদের আগের শেষ কার্যদিবসে আমাদের বকেয়া পরিশোধ করবে। সেখান থেকেই সমস্যার সৃষ্টি হয়েছে।’

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন