বিশ্বকাপে মাহমুদউল্লাহ অধিনায়ক না থাকলে অবাক হব: ডোমিঙ্গো

বিশ্বকাপে মাহমুদউল্লাহ অধিনায়ক না থাকলে অবাক হব: ডোমিঙ্গো

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো বলেছেন, বিশ্বকাপের আর মাত্র ৮-৯ মাস বাকি আছে। আগে অধিনায়কত্ব করেনি এমন কাউকে বিশ্বকাপে নেতৃত্ব দেয়ার সময় এটা না। চূড়ান্ত সিদ্ধান্তের আগে ক্রিকেট বোর্ডের সঙ্গে আমার কথা হবে। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে মাহমুদউল্লাহ অধিনায়ক না থাকলে আমি খুবই অবাক হব।

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার বিষয়টি গোপন রাখায় পেশাদার ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। বিশ্বসেরা এ অলরাউন্ডারের পরিবর্তে সবশেষ ভারত সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেন মাহমুদউল্লাহ রিয়াদ। এই সফরেই ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয়ের স্বাদ পায় টাইগাররা।

ভারত সফরে মাহমুদউল্লাহ রিয়াদের অধিনায়কত্ব নিয়ে জাতীয় দলের প্রধান কোচ বলেন, ভারত সফরে মাহমুদউল্লাহর অধিনায়কত্ব খুব ভালো ছিল। এই বিষয়ে ক্রিকেট বোর্ডের সঙ্গে আমি বসব, দেখব সামনে কী করা যায়।

সাকিব না থাকায় ভারত সফরে টেস্ট সিরিজে নেতৃত্ব দেন মুমিনুল হক সৌরভ। তার অধিনায়কত্বে দুই টেস্টে ইনিংস ব্যবধানে হেরে যায় বাংলাদেশ।

ভারত সফরে ইন্দোর ও ইডেন গার্ডেন্সে দুই টেস্টে নেতৃত্ব দেয়া মুমিনুলের পারফরম্যান্স প্রসঙ্গে জাতীয় দলের কোচ বলেন, মাত্র দুই টেস্ট দেখে কারো সমালোচনা করাটা খুব নিষ্ঠুর আচরণ। মুমিনুল দারুণ খেলোয়াড়। সে খুব ভালো অধিনায়ক হতে পারে, কেবলই তো শুরু করল। বিশ্বের সেরা দলের বিপক্ষে মাত্র দুই টেস্টের অধিনায়কত্ব দিয়ে তাকে বিচার করা-সমালোচনা করা হবে একেবারেই অন্যায়। তার প্রতি আমার পূর্ণ আস্থা রয়েছে। আমার ধারণা, সে একজন সেরা অধিনায়ক হয়ে উঠতে পারবে।

প্রসঙ্গত, আগামী বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন