আব্দুল্লাহপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

আব্দুল্লাহপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : বকেয়া বেতনের দাবিতে রাজধানীর আব্দুল্লাহপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। শনিবার দুপুর ১২টা থেকে বিকাল সাড়ে তিনটা পর্যন্ত তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

পরে বিকালে পুলিশ মালিকপক্ষের সঙ্গে বেতন পরিশোধের ব্যাপারে বৈঠকের ব্যবস্থা করে দেয়ার আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করে নেন। এরপরই যান চলাচল স্বাভাবিক হতে থাকে। সাড়ে তিন ঘণ্টা ওই সড়েক যান চলাচল বন্ধ থাকায় আশপাশ সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়তে হয়েছে বিভিন্ন যানবাহনের যাত্রীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, আব্দুল্লাহপুরের টপ জিন্স নামে একটি তৈরি পোশাক কারখানায় তিন মাস ধরে শ্রমিকদের বেতন বকেয়া আছে। বকেয়া বেতনের দাবিতে গত এক সপ্তাহ ধরে গার্মেন্টের ভেতরে আন্দোলন করেও তারা বেতন পাননি। এ কারণে দুপুর ১২টার দিকে আব্দুল্লাহপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। সাড়ে তিন ঘণ্টা সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। গাজীপুর-ময়মনসিংহ এলাকা থেকে ঢাকায় প্রবেশ পথটি বন্ধ থাকায় ভোগান্তিতে পড়ে মানুষ। উত্তরার দিক থেকেও কোনো গাড়ি আব্দুল্লাহপুর হয়ে বের হতে পারেনি। এতে আশপাশের সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়। চরম ভোগান্তিতে পড়েন বিভিন্ন যানবাহনের যাত্রীরা।

পুলিশের উত্তরা বিভাগের উপ কমিশনার নাবিদ কামাল শৈবাল বলেন, মালিকপক্ষের সঙ্গে শ্রমিকদের বৈঠকের ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দেওয়া হয়। এরপরই তারা অবোরধ তুলে নেন। এ বিক্ষোভের সময় কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন