ক্রিকইনফোর একাদশেও আকবর আলী অধিনায়ক

ক্রিকইনফোর একাদশেও আকবর আলী অধিনায়ক

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সর্বোচ্চ চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে আকবর বাহিনী। এই চ্যাম্পিয়ন হওয়ার পেছনেও মূল কারিগর ছিলেন বাংলাদেশ অধিনায়ক আকবর নিজেই। ফলে আসর শেষে আইসিসির ঘোষিত একাদশেও অধিনায়কের দায়িত্ব উঠে বাংলার এই যুব টাইগারের কাঁদেই। এবার ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় পোর্টাল ক্রিকইনফো তাদের বিশ্বকাপ সেরা একাদশ ঘোষণা করেছে। এখানেও অধিনায়কত্বের ভার পড়েছে রংপুরের ছেলেটির কাঁধে।

তবে ক্রিকইনফোর ঘোষিত এই দলে আকবর আলী ছাড়াও আরো একজন বাংলাদেশি সুযোগ পেয়েছেন। সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি হাঁকানো মাহমুদুল হাসান জয় রয়েছেন তালিকায়। তবে এই তালিকায় রানার্সআপ হয়েও ভারতের আছেন সর্বোচ্চ তিনজন। এছাড়া দু’জন রয়েছেন আফগানিস্তান থেকে। নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড ও কানাডার রয়েছেন একজন করে।

ক্রিকইনফোর বিশ্বকাপ একাদশ:

যশস্বী জয়সোয়াল (ভারত), ইব্রাহিম জাদরান (আফগানিস্তান), মাহমুদুল হাসান জয় (বাংলাদেশ), অখিল কুমার (কানাডা), আকবর আলী (উইকেটরক্ষক-অধিনায়ক), ড্যান মৌসলি (ইংল্যান্ড), নাঈম ইয়ং (ওয়েস্ট ইন্ডিজ), ক্রিস্টিয়ান ক্লার্ক (নিউজিল্যান্ড), শফিকউল্লাহ ঘাফারি (আফগানিস্তান), রবি বিষ্ণুই (ভারত) ও কার্তিক ত্যাগি (ভারত)।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন