মহাসড়কে টোল আদায়ের পক্ষে প্রধানমন্ত্রী

মহাসড়কে টোল আদায়ের পক্ষে প্রধানমন্ত্রী

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : মহাসড়কে কীভাবে টোল আদায় করা যায়, সেই পরিকল্পনা করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় সংশ্লিষ্টদের সরকারপ্রধান এই নির্দেশ দেন বলে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান জানিয়েছেন।

মঙ্গলবার একনেক সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে বলেন, প্রধানমন্ত্রী জানিয়েছেন- সবকিছু টোলমুক্ত হবে, তা ঠিক নয়। রাস্তাঘাট মেরামত, রক্ষণাবেক্ষণের খরচ যাতে টোলের টাকা থেকে আসে, সেই ব্যবস্থা করা যেতে পারে। তিনি (প্রধানমন্ত্রী) টোল নেয়ার পক্ষে।

রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি মিলনায়তনে অনুষ্ঠিত একনেক বৈঠকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবনে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। আর সংশ্লিষ্ট মন্ত্রী ও সচিবরা এনইসি মিলনায়তন থেকে একনেক বৈঠকে অংশ নেন।

ব্রিফিংয়ে মন্ত্রী বলেন, সড়ক ও জনপথ বিভাগের আওতায় সড়ক নির্মাণ ও মেরামতের কোনো প্রকল্পে বিশ্রামাগার তৈরির জন্য বরাদ্দ না রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এর পরিবর্তে এক প্রকল্পের আওতায় সারা দেশে বিশ্রামাগার নির্মাণের পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন