পাকিস্তানের প্রয়োজন ধোনির মতো অধিনায়ক : সাবেক পাক ক্রিকেটার

পাকিস্তানের প্রয়োজন ধোনির মতো অধিনায়ক : সাবেক পাক ক্রিকেটার

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : ক্রিকেট থেকে সদ্য অবসর নেয়া ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির মতো একজন অধিনায়ক পাকিস্তানের প্রয়োজন বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান কামরান আকমল।

বিদায় বেলায় ধোনির প্রশংসা করতে গিয়ে একটি পাকিস্তানি মিডিয়া চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন তিনি।

শুধু তাই নয়, ধোনির প্রশংসা করতে গিয়ে নিজ দেশের অধিনায়কদের ছোট করতেও কোনো দ্বিধা বোধ করলেন না এই সাবেক পাক তারকা।

১৯৯২ সালে ইমরান খানের নেতৃত্বে বিশ্বকাপ জিতেছিল পাকিস্তান। আর ২০০৯ সালে ইউনিস খানের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল দলটি। ১৯৯৯ এর আসরে ফাইনালে উঠলেও শিরোপার স্বাদ নিতে পারেনি দলটি। ক্রিকেটের বড় দুটি আসরে আর কোনো সফলতা নেই পাকিস্তানের।

এমন পরিস্থিতিতে সদ্য অবসর নেয়া ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির মত একজন অধিনায়ক পাকিস্তানের প্রয়োজন বলে মনে করেন দেশটির সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান কামরান আকমল।

বিদায় বেলায় ধোনির প্রশংসা করতে গিয়ে পাকিস্তানের কামরান আকমল এমন মন্তব্য করেন।

শুধু তাই নয়, ধোনির প্রশংসা করতে গিয়ে নিজ দেশের অধিনায়কদের ছোট করতেও দ্বিধা বোধ করলেন না এই সাবেক পাক তারকা।

আকমল বলেছেন, ‘মহেন্দ্র সিং ধোনি এমন একজন খেলোয়াড় ছিলেন, যিনি দলকে সঙ্গে নিয়ে চলতেন। আপনি যদি ভাবেন দলে নিজের জায়গাটি সুরক্ষিত করার জন্য অধিনায়কত্ব করবেন, দল জিতুক বা হারুক, তাতে আপনার কোনো উদ্বেগ নেই তাহলে আপনি ভালো অধিনায়ক নন। কিন্তু ধোনি এমনটা ছিলেন না। তার বিশেষত্ব ছিল যে, তিনি দলটি তৈরি করছিলেন এবং পাশাপাশি নিজের পারফরম্যান্সকেও বিশ্বমানের করে গড়েছিলেন। ব্যক্তিগত রেকর্ডের কথা ভাবেননি ধোনি।

আকমল আরও বলেন, ধোনি যেসব খেলোয়াড় তৈরি করেছেন, তারা এখনও ১ নম্বরে। ধোনি কেবল তার দেশের জন্যই ভালো করতে চেয়েছিলেন। এমন অধিনায়ক পাকিস্তানের দরকার।

ধোনির নিরব বিদায় নিয়ে আকমল বলেন, ধোনির বিদায় অন্যভাবে হওয়া উচিত ছিল। কারণ তার মতো একজন ক্রিকেটার একটি প্রজন্মের মধ্যে একবার আসে।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন