মেসিকে কেনার দৌড়ে ৩ ক্লাব এগিয়ে

মেসিকে কেনার দৌড়ে ৩ ক্লাব এগিয়ে

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : মঙ্গলবার রাত থেকে সব খবর ছাপিয়ে একটিতেই চোখ আটকে গেছে ফুটবলপ্রেমীদের। তা হলো- বার্সেলোনা ছাড়ছেন মেসি!

যদিও এখনও আইনি প্রক্রিয়ায় বিষয়টি সমাধানে আরও অনেকটা পথ বাকি।

এদিকে মেসির বার্সা ছাড়ার চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার খবরে স্প্যানিশ গণমাধ্যমগুলো এখনও মেসিময়।

মেসি কেন বার্সা ছাড়ছেন? বার্সায় মেসির ক্যারিয়ারসহ ক্লাবটির প্রেসিডেন্ট ও কর্মকর্তার সঙ্গের মেসির সাম্প্রতিক দ্বন্দ্বের কথাও উঠে আসছে একের পর এক।

তবে এসব খবরের মধ্যে শিরোনামে রয়েছে যেগুলো– বার্সা ছেড়ে কোন ক্লাবের ছায়ায় নিজেকে সিক্ত করতে যাচ্ছেন মেসি? কার শিষ্যত্ব বরণ করে নেবেন তিনি? মেসিকে কেনার দৌড়ে কোন ক্লাব এগিয়ে?

ইউরোপের ফুটবলের জনপ্রিয় গণমাধ্যম গোলডটকম ও প্রসিদ্ধ স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কার প্রতিবেদন বলছে, মেসিকে নিজের দলে ভেড়াতে মুখিয়ে আছে অনেক ক্লাব। তবে এদের মধ্যে দৌড়ে সবচেয়ে বেশি এগিয়ে আছে তিন ক্লাব– ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি, ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান ও ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই।

মেসির ইন্টার মিলানে যোগদানের পেছনে তিনটি কারণ খুঁজে পেয়েছে মার্কা।

১. মেসিকে দলে নেয়ার জন্য সবসময়ই উদগ্রীব ইন্টার মিলান। ইউরোপিয়ান ফুটবলে ট্রান্সফারের রেকর্ড গড়ে হলেও মেসিকে চান তারা। মেসিকে পেতে ২৬০ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় ২৬০০ কোটি টাকা) পর্যন্ত খরচ করতে রাজি আছে ক্লাবটি।

২. ক্লাবটিতে যোগ দিলে প্রতিদ্বন্দী জুভেন্টাসের ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে মাঠে চ্যালেঞ্জ ছুড়তে পারবেন মেসি। বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের যুদ্ধ তখন ইন্টার- জুভিতে রূপ নেবে।

৩. ইতালিয়ান সংবাদমাধ্যমে প্রকাশ, সম্প্রতি মিলানের পোর্তা নুয়োবা এলাকায় বাড়ি কিনেছেন মেসির বাবা। যা ইন্টারের খুব কাছেই। সে হিসাবে মেসিও থাকতে যাচ্ছেন ইন্টারের কাছাকাছি সেই এলাকায়।

মেসি ম্যানচেস্টার সিটিতেই যোগ দেবেন এমনটি দাবি অনেক ভক্তের। এর পেছনের কারণ তিনটি।

১. ক্লাবটির কোচ পেপ গার্দিওলা যখন বার্সেলোনায় ছিলেন, সময়টি ছিল মেসির স্বর্ণযুগ। ক্যারিয়ারের সেরা সময়টা গার্দিওলার অধীনেই কেটেছে মেসির। তাই ক্যারিয়ারের পড়ন্ত বিকালে পুরনো গুরুর কাছেই মেসি ফিরবেন ধারণা অনেকের।

২. ম্যানসিটিও মেসিকে কেনার জন্য বিশাল অঙ্কের অর্থ খরচ করতে আগ্রহী। সেই সামর্থ্যও রয়েছে ইংলিশ ক্লাবটির।

৩. ম্যানসিটিতে যোগ দিলে নিজের প্রিয় বন্ধু সার্জিও আগুয়েরোকে পেয়ে যাবেন মেসি। স্বদেশী তারকাকে নিয়ে এগিয়ে যাওয়ার চিন্তাও করতে পারেন মেসি।

মেসিকে দলে নেয়ার জন্য যা করা প্রয়োজন তার সব কিছু করতে পারে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

কারণ হিসেবে ইউরোপের বিভিন্ন গণমাধ্যমের খবর–

১. নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পের সঙ্গে মেসিকে পেলে ক্লাবটির শক্তিমত্তা চরমে উঠবে। আর সে সুযোগ হাতছাড়া করতে চাইবেন না ফরাসিরা।

২. ২০১৭ সালে বার্সেলোনা ছাড়েন নেইমার। জুটি ভেঙে যাওয়ায় বিব্রত হন মেসি। নেইমারকে ফের দলে ফেরানোর জন্য মরিয়া হতে দেখা গেছে মেসিকে। চলতি মৌসুমের শুরুতে বার্সেলোনার সঙ্গে মেসির ঝামেলার অন্যতম প্রধান কারণ ছিল নেইমারকে ক্লাবে ফেরাতে না পারা। তাই নেইমারের সঙ্গে এক দলে খেলতে পিএসজিতেও যোগ দিতে পারেন মেসি।

নগরকন্ঠ.কম/এআর

অনুরূপ খবর

0

0

কোন কমেন্ট নেই

উত্তর দিন