যে ক্রিকেটারের মধ্যে নিজের ছায়া খুঁজে পান ভিলিয়ার্স

যে ক্রিকেটারের মধ্যে নিজের ছায়া খুঁজে পান ভিলিয়ার্স

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : ক্রিকেট বিশ্বের সবচেয়ে ভয়ানক ব্যাটসম্যান হিসেবে পরিচিত দক্ষিণ আফ্রিকান গ্রেট এবি ডি ভিলিয়ার্স। এই প্রোটিয়ান ভয়ডরহীন মানসিকতায় ব্যাটিং করে প্রতিপক্ষকে ম্যাচ থেকে ছিটকে দেন। টি-টোয়েন্টির এই সময়ে অনেক ব্যাটসম্যানই আক্রমণাত্মক ক্রিকেট খেলে থাকেন। তবে এদের মধ্যে কেউ ভিলিয়ার্স হয়ে উঠতে পারছিলেন না। এবার ভিলিয়ার্স নিজেই জানালেন, কার মধ্যে নিজের ছায়া দেখতে পান তিনি।

সম্প্রতি অস্ট্রেলিয়ান কিংবদন্তি অ্যাডাম গিলক্রিস্ট স্বদেশী জশ ফিলিপের ভীষণ প্রশংসা করেছেন। ভয়ডরহীন মানসিকতার ক্রিকেট খেলার জন্য গিলক্রিস্টের প্রশংসা কুড়ান ফিলিপি।। সেই ফিলিপির মধ্যেই নিজের ছায়া খুঁজে পান বিশ্ব ক্রিকেটের গ্রেট ভিলিয়ার্স। অস্ট্রেলিয়ার এই তরুণ কিপার-ব্যাটসম্যানের ব্যাটিংয়ে তরুণ বয়সের নিজের ব্যাটিংয়ের ছায়া দেখেন বলে জানালেন ভিলিয়ার্স।

গত বিগ ব্যাশে দুর্দান্ত পারফর্ম করে আলোচনায় আসেন ২৩ বছর বয়সী ফিলিপি। পরবর্তীতে মাত্র ২০ লাখ রুপির ভিত্তিমূল্যে আইপিএলে দল পান ফিলিপি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু কিনে নেয় তাকে। যে দলের হয়ে খেলছেন ডি ভিলিয়ার্স। এবারের আইপিএলে নিজেদের সম্ভাবনার কথা বলতে গিয়ে এই প্রোটিয়ান টেনে আনেন ফিলিপির কথা।

বেঙ্গালুরুর অফিসিয়াল অ্যাপে সাক্ষাৎকারে ডি ভিলিয়ার্স বলেন, ‘আমাদের দলে এবার দারুণ কিছু ক্রিকেটার আছেন। অ্যারন ফিঞ্চ, মইন আলি, অ্যাডাম জ্যাম্পা, জশ ফিলিপি। জশের সঙ্গে খেলতে আমি মুখিয়ে আছি। সে যেভাবে খেলে, নিজের তরুণ বয়সের খেলার সঙ্গে অনেক মিল খুঁজে পাই।’

তিনি আরও যোগ করেন, ‘জশকে নিয়ে আমি সত্যিই খুব রোমাঞ্চিত। বিগ ব্যাশে সিডনি সিক্সার্সের হয়ে ওকে খেলতে দেখেছি আমি, নতুন বলে দারুণ চড়াও হয়ে খেলে। খুবই প্রতিভাবান ক্রিকেটার। গিলক্রিস্টও ওকে নিয়ে দারুণ সব কথা বলেছে বলে শুনেছি।’

জাতীয় দলের জার্সি গায়ে না জড়ালেও অস্ট্রেলিয়ার সীমিত ওভারের দলের সঙ্গে এখন তিনি আছেন ইংল্যান্ড সফরে। এই অজি ক্রিকেটারের টি-টোয়েন্টি ব্যাটিং গড় এখন ৩৩.২৫, স্ট্রাইক রেট ১৩৮.৩০।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন