মোদি থাকলে ভারত-পাকিস্তান সিরিজ হবে না

মোদি থাকলে ভারত-পাকিস্তান সিরিজ হবে না

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : প্রতিবেশী দুই দেশের সঙ্গে সীমান্ত সমস্যার কারণে দীর্ঘদিন ধরেই ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ রয়েছে। আইসিসি ও এশিয়া কাপ ছাড়া ক্রিকেট মাঠে দুই দেশের দেখা সাক্ষাৎ বন্ধ।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খান বলেছেন, ভারতের বর্তমান সরকার যতদিন আছে, ততদিনে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ হওয়ার সম্ভাবনা খুব কম। পাকিস্তানের বিপক্ষে খেলার আগে ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) সরকারের অনুমতি নিতে হয়, এটাই সত্যি। পাকিস্তান সম্পর্কে ভারতের বর্তমান সরকারের যে দৃষ্টিভঙ্গি তাতে দ্বিপাক্ষিক সিরিজ হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট পাকপ্যাশন ডটকমে ওয়াসিম খান আরও বলেছেন, পাকিস্তানে ক্রিকেটের অনুসারীদের প্রতি আমার বার্তা থাকবে দেশে ক্রিকেট ফেরানোর পথে আমরা অনেকটা এগিয়ে গেছি। ভারতের সঙ্গে খেলার ভাবনা বাদ দিয়েও পাকিস্তানের ক্রিকেটের সামনে অনেক কিছু আছে।

আগামী দুই বছরের পরিকল্পনা নিয়ে ওয়াসিম খান বলেছেন, ২০২১ সালের জানুয়ারিতে আসবে দক্ষিণ আফ্রিকা। তারপর আসবে নিউজিল্যান্ড। ২০২২ সালে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড আমাদের দেশে আসবে।

তিনি আরও বলেছেন, এই চারটি বড় দলের পাকিস্তানে আসাটা আমাদের প্রাপ্য, এমন কিছুর জন্য অনেক কঠোর পরিশ্রম করেছি আমরা। পাকিস্তানে এসব সফর হওয়া ক্রিকেটের জন্যই দরকার। সমর্থকরাও তাদের মাটিতে বড় দলগুলোকে খেলতে দেখতে চাইবেন। আমরা এটাই চাই; যাতে পাকিস্তানে কী হচ্ছে, সেটা নিয়ে মানুষের ভাবনা বদলায়।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন