তামিম পেলেন আকবরকে, মাহমুদউল্লাহর দলে রাকিবুল

তামিম পেলেন আকবরকে, মাহমুদউল্লাহর দলে রাকিবুল

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : খেলায় ফিরছেন যুব বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক আকবর আলী, রাকিবুল হাসান ও শরীফুল ইসলামরা। দীর্ঘদিন খেলার বাইরে থাকা এ ক্রিকেটারদের ডাকা হয়েছে বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটে। তারা এবার খেলবেন জাতীয় দলের স্কিল ক্যাম্পে হতে যাওয়া একটি তিন দলের প্রতিযোগিতা।

জাতীয় দল ও এইচপি ইউনিট মিলিয়ে তিন দলের এই প্রতিযোগিতা আয়োজন করেছে ক্রিকেট বোর্ড। তিন দলের নেতৃত্ব দেবেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও নাজমুল হোসেন শান্ত। ওয়ানডে অধিনায়ক তামিমের দলে সুযোগ পেয়েছেন ছোটদের বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর। ফাইনালে ভারতের বিপক্ষে ম্যাচ জেতানো শট খেলা রাকিবুলকে রাখা হয়েছে মাহমুদউল্লাহর দলে। শান্তর দলে আছেন তৌহিদ হৃদয় ও পারভেজ হোসেন ইমন।

মিরপুরে তিন দলের এই প্রতিযোগিতা শুরু হবে ১১ অক্টোবর। ডাবল লিগ পদ্ধতিতে প্রতিটি দল দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাবেন। শীর্ষ দুই দল খেলবে ফাইনাল। দীর্ঘদিন পর মাঠে ফেরার আনন্দে আকবর-রাকিবুলরা। করোনা পরীক্ষায় নেগেটিভ আসার পর মিরপুরের একাডেমিতে আইসোলেশনে আছেন তারা।

বুধবার থেকে শুরু হবে তাদের ক্যাম্প। রাইজিংবিডিকে আকবর বলেন, ‘করোনার কারণে দীর্ঘদিন গৃহবন্দি থাকার পর বিকেএসপিতে আমি অনুশীলন করেছি। সেখানকার ব্যবস্থা খুব ভালো। পাঁচ সপ্তাহ সেখানে ট্রেনিং করেছি।’

স্পিনার রাকিবুল অপেক্ষায় আছেন ব্যাট-বল নিয়ে মাঠে নামতে, ‘দীর্ঘদিন পর মাঠে নামার সুযোগ পাচ্ছি। অনেক দিন পর আবার ম্যাচ খেলবো। টুকটাক অনুশীলন করলেও ম্যাচ খেলার সুযোগ হচ্ছিল না। বিসিবিকে ধন্যবাদ আমাদেরকে সেই সুযোগ করে দেওয়ার জন্য।’

বিশ্বকাপজয়ী দলের সাত ক্রিকেটার সুযোগ পেয়েছেন তিন দলে। আকবর, রাকিবুল, তৌহিদ, পারভেজ ছাড়াও আছেন শরীফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী ও তানজিদ হাসান তামিম।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন