তিন দিনের ছুটিতে তামিমরা

তিন দিনের ছুটিতে তামিমরা

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : তিন দিনের ছুটি দেওয়া হয়েছে তামিম ইকবালদের। বুধবার থেকে বিশ্রামে যাচ্ছেন স্কিল ক্যাম্পে যোগ দেওয়া জাতীয় দলের ক্রিকেটাররা।

জাতীয় দলের খেলোয়াড়রা যেদিন বিশ্রাম যাচ্ছেন, সেই দিন থেকে মিরপুর শের-ই-বাংলায় শুরু হচ্ছে হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের ক্যাম্প। এজন্য ২৫ জনকে ডেকেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বরাবরের মতো এবারও এইচপি ক্যাম্পে তরুণ ক্রিকেটারদের প্রাধান্য দেওয়া হয়েছে। বিশেষ করে যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটারদের রাখা হয়েছে।

জাতীয় দল ও এই দলের জন্য খেলোয়াড় তৈরি করার কাজটা করে এইচপি ইউনিট। বছরের বিভিন্ন সময় ক্যাম্প ও দেশ-বিদেশে সিরিজ আয়োজন করে তাদের বড় মঞ্চের জন্য প্রস্তুত করে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। ঘরোয়া ক্রিকেট ও বয়সভিত্তিক দলগুলো থেকে প্রতিশ্রুতিশীল ক্রিকেটারদের বাছাই করে সংশ্লিষ্টরা।

সোমবার ২৫ ক্রিকেটারের করোনা পরীক্ষা করানো হয়। প্রত্যেকের নেগেটিভ আসায় মাঠে ফেরার জন্য পুরোপুরি প্রস্তুত তারা। তিন দিনে তাদের স্কিল ও ফিটনেস ট্রেনিং হবে। এরপর সাত ক্রিকেটার যোগ দেবেন জাতীয় দলের স্কিল ক্যাম্পে, যেখানে তিন দলের একটি ওয়ানডে প্রতিযোগিতা হবে। বাকিরা একাডেমি ভবনে থেকে অনুশীলন করবেন।

ক্যাম্পের শুরুতে থাকবেন না নতুন দায়িত্ব পাওয়া প্রধান কোচ টবি র‌্যাডফোর্ড। অক্টোবরের মাঝামাঝি সময়ে তার যোগ দেওয়ার কথা রয়েছে। পেস বোলিং কোচ চাম্পাকা রামানায়েকও চলে আসবেন দ্রুত। বিসিবির ডেভেলাপমেন্ট বিভাগের কোচদের নিয়ে ক্যাম্প শুরুর কথা রয়েছে। এইচপির কোচ হিসেবে শেষ দুই বছর কাজ করেছেন কোচ মিজানুর রহমান বাবুল, পেস বোলিং কোচ মাহবুব আলী খান জ্যাকি ও স্পিন কোচ ওয়াহিদুল গনি।
নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন