করপোরেট টুর্নামেন্টেও থাকছে বিদেশি খেলোয়াড়!

করপোরেট টুর্নামেন্টেও থাকছে বিদেশি খেলোয়াড়!

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : ঢাকা প্রিমিয়ার লিগের মতো করপোরেট ক্রিকেটেও একজন করে বিদেশি ক্রিকেটার রাখতে পারবে প্রত্যেক দল। বিষয়টি চূড়ান্ত না হলেও এমন সিদ্ধান্ত নেওয়ার পথে হাঁটছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নভেম্বরের মাঝামাঝি সময়ে পাঁচ দল নিয়ে করপোরেট টি-টোয়েন্টি প্রতিযোগিতা আয়োজন করতে চায় বিসিবি। এতে বিদেশি খেলোয়াড়কে যুক্ত করা নিয়ে স্থানীয় ক্রিকেটারদের সঙ্গে আলোচনাও হয়েছে।

বোর্ড সভাপতি মঙ্গলবার জানিয়েছিলেন, চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন দুই-একদিনের মধ্যে। তবে বোর্ড সূত্রে জানা গেছে একজন করে বিদেশি ক্রিকেটারের অংশগ্রহণের বিষয়ে সবুজ সংকেত দিয়েছেন নাজমুল হাসান পাপন।

পাঁচ দল নিয়ে এ টুর্নামেন্ট আয়োজন করতে প্রয়োজন ৭৫ খেলোয়াড়। আসর জমজমাট ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করতে ভালোমানের খেলোয়াড় পাওয়া যাবে কি না তা নিয়ে রয়েছে কিছুটা সংশয়। বিশেষ করে দীর্ঘদিন পর ঘরোয়া ক্রিকেট ফেরায় বিসিবি চাচ্ছে টুর্নামেন্টটা হইচই ফেলুক। এজন্য ভালো মানের বিদেশি আনার প্রস্তাব উঠেছিল নীতিনির্ধারকদের আলোচনায়।

তবে করোনার ভয়াবহ পরিস্থিতিতে বিদেশ থেকে খেলোয়াড়দের বিশাল বহর আনার পক্ষে নয় বিসিবি। এজন্য প্রত্যেক দলে একজন করে বিদেশি খেলোয়াড়কে সুযোগ দিতে চায় তারা। দেশের সবচেয়ে জমজমাট ঢাকা প্রিমিয়ার লিগে একজন করে বিদেশি ক্রিকেটার অংশগ্রহণ করতে পারে। করপোরেট টুর্নামেন্টও সেভাবে আয়োজনে বোর্ড অনুমতি দিয়েছে বলে জানা গেছে।

গত বছর ঢাকা লিগ শুরুর আগে প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি হয়েছিল। সেখানে অংশ নিয়েছিল ছয় দল। সেভাবেই করপোরেট টুর্নামেন্ট আয়োজন করার পরিকল্পনা হচ্ছে। তবে এখনও কোনও সিদ্ধান্ত পাকাপাকি হয়নি।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন