অনাস্থা ভোটের মুখোমুখি হচ্ছেন বার্তোমেউ

অনাস্থা ভোটের মুখোমুখি হচ্ছেন বার্তোমেউ

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : প্রেসিডেন্ট নির্বাচন হতে এখনও বাকি ছয় মাস। তার আগেই বার্সেলোনার ক্লাব প্রধান হোসেপ মারিয়া বার্তোমেউকে সরানোর পক্ষে সমর্থকরা। তাকে উৎখাতে অনাস্থা ভোটের প্রস্তাবও পাশ হয়েছে। আগামী ১০ থেকে ২০ কর্মদিবসের মধ্যে গণভোট আয়োজন করা হবে বলে ইঙ্গিত দিয়েছে স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা।

অনাস্থা ভোটের প্রস্তাব তোলার জন্য বার্সার মূল সদস্যদের মধ্য থেকে ১৬ হাজার ৫২১টি গণস্বাক্ষর সংগ্রহ করা জরুরি ছিল। জানা গেছে, এ বিষয়ে ২০ হাজার ৬৮৭টি স্বাক্ষর পাওয়া গেছে। সংগ্রহকৃত স্বাক্ষর গণনা করে তার বৈধতা যাচাইয়ের পর গণভোট আয়োজনের ব্যাপারে সবুজ সংকেত পাওয়া গেছে।

তবে গণভোট কবে হবে তা এই মুহূর্তে স্পষ্ট নয়। জানা গেছে, নভেম্বরের শুরুতে এই ভোট আয়োজন সম্ভব নয়। এটা হতে পারে আগামী মাসের মাঝামাঝি সময়ে।

এই গণভোটের মাধ্যমে তাকে উৎখাত করতে হলে বার্তোমেউবিরোধীদের দুই তৃতীয়াংশ বা ৬৬.৬৭ শতাংশ ভোট পেতে হবে।

ক্লাব ইতিহাসে বার্সার তৃতীয় প্রেসিডেন্ট হিসেবে এই অনাস্থা ভোটের মুখোমুখি হচ্ছেন বার্তোমেউ। এর আগে ১৯৯৮ সালে হোসেপ নুনেজ ও ২০০৮ সালে হোয়ান লাপোর্তার বিরুদ্ধে পর্যাপ্ত অনাস্থা ভোট পাওয়া যায়নি।

তাই এই বছরের মধ্যে বার্তোমেউকে হটাতে হলে কঠিন এক পথ পাড়ি দিতে হতে পারে সমর্থকদের। অবশ্য গুঞ্জন উঠেছে, এই প্রক্রিয়ায় না গিয়ে বোর্ড সদস্যদের নিয়ে পদত্যাগ করতে পারেন বর্তমান প্রেসিডেন্ট।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন