সহকারী কোচকে দলে ডাকলো ইউক্রেন

সহকারী কোচকে দলে ডাকলো ইউক্রেন

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : কোচ আন্দ্রে শেভচেঙ্কোর সঙ্গে ডাগআউটে থাকার কথা ছিল ওলেক্সান্দার শোভকোভস্কির। কিন্তু নিরুপায় হয়ে এই সহকারী কোচকে দলে ডাকলো ইউক্রেন। দুজন গোলকিপারের করোনাভাইরাস পজিটিভ হওয়ায় ফ্রান্সের বিপক্ষে বুধবারের প্রীতি ম্যাচের দলে জায়গা পেলেন অবসরে থাকা শোভকোভস্কি। এ তথ্য নিশ্চিত করেছে দেশটির ফুটবল ফেডারেশন ইউএফএ।

৪৫ বছর বয়সী শোভকোভস্কি ২০১৬ সালে অবসর নেন। ডায়নামো কিয়েভের সাবেক এই গোলকিপার জাতীয় দলের জার্সি পরেছেন ৯২ বার। ২০১২ সালের সেপ্টেম্বরে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার আগে ৭২৮ মিনিট গোলপোস্ট অক্ষত রাখার রেকর্ড গড়েন তিনি, যা পরের বছরই ভেঙেছেন বর্তমান গোলকিপার আন্দ্রি পিয়াতোভ। কিন্তু করোনায় আক্রান্ত হয়ে এই গোলকিপার প্যারিসে যেতে পারেননি।

পরে মঙ্গলবার আরও দুই গোলকিপার আন্দ্রে লুনিন ও ইউরি পানকিভ প্রাণঘাতী ভাইরে আক্রান্ত হয়ে সেল্ফ আইসোলেশনে আছেন। দলে একমাত্র গোলকিপার আছেন জর্জি বুশান। এতে রিজার্ভ গোলকিপার হিসেবে ফের জাতীয় দলে ফিরতে হলো শোভকোভস্কিকে।

ইউক্রেন এফএ এক বিবৃতিতে বলেছে, ‘ওলেক্সান্দার শোভকোভস্কি খেলোয়াড় হিসেবে তার পেশাদার ক্যারিয়ার শেষ করেছিলেন ২০১৬ সালের ডিসেম্বরে। কিন্তু তিনি নিয়মিত ব্যক্তিগত অনুশীলন করে নিজের শরীরকে পুরোপুরি ফিট রেখেছেন। ইউক্রেনের জাতীয় দলের কোচিং স্টাফরা জোর দিয়ে জানিয়েছেন, আজকের ম্যাচে বাধ্যতামূলক অংশগ্রহণকারী হিসেবে ওলেক্সান্দার শোভকোভস্কিকে বিবেচনা করা হবে না।’

তবে তার মাঠে নামা অসম্ভব কিছু নয়। বুশানও করোনায় আক্রান্ত হলে কিংবা ইনজুরিতে পড়লে হয়তো চার বছর পর আবার জাতীয় দলের গোলপোস্টের নিচে দাঁড়াবেন তিনি। বিবৃতিতে এমন সম্ভাবনার কথা বলেছে ফেডারেশন।
নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন