করোনার ভয়াল অবস্থায়ও ভারতে সিরিজ আয়োজনের চিন্তা সৌরভের

করোনার ভয়াল অবস্থায়ও ভারতে সিরিজ আয়োজনের চিন্তা সৌরভের

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : আইসিসির ভবিষ্যৎ সূচি অনুযায়ী আগামী বছরের জানুয়ারী থেকে মার্চের মধ্যে ইংল্যান্ডের ভারত সফর করার কথা রয়েছে। দেশটিতে এখনো করোনাভাইরাস ভয়াল প্রভাব বিস্তার করে আছে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি এরমাঝেও নিজ দেশেই সিরিজটি আয়োজনের কথা চিন্তা করছে।

দেশটির সংবাদমাধ্যমের কাছে এমন আশাবাদের কথা তুলে ধরেন সৌরভ। তবে ভারত ছাড়াও সংযুক্ত আরব আমিরাতেও সিরিজটি আয়োজনের সুবিধা তুলে ধরেন সাবেক এই ভারতীয় অধিনায়ক।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ২,২৭২ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬১ লাখ ৪৫ হাজার ২৯১ জনে। এমনকি করোনায় দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৯৬ হাজার ৩৫১ জন। বিশ্বের মধ্যে করোনায় আক্রান্ত রোগির সংখ্যার দিকে ভারতের অবস্থান দ্বিতীয়তে।

দেশটির এমন অবস্থায়ও সৌরভ জানিয়েছেন, ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজের জন্য অগ্রাধিকার পাবে ভারতই। নতুবা সংযুক্ত আরব আমিরাতে আয়োজনের সুবিধা থাকবে তাদের সামনে।

বিসিসিআই প্রধান বলেন, ‘ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ আয়োজনের ক্ষেত্রে অগ্রাধিকার পাবে ভারত। আমরা চেষ্টা করব যেন ভারতের মাটিতে হয়। তবে সংযুক্ত আরব আমিরাতে সুবিধাটা হলো, তাদের তিনটি স্টেডিয়াম আছে (আবুধাবি, দুবাই, শারজাহ)।’

আইপিএল খেলার উপলক্ষকে কেন্দ্র করে বিসিসিআই সম্প্রতি এমিরেটস ক্রিকেট বোর্ডের সঙ্গে সেখানে ম্যাচ আয়োজনের ব্যাপারে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। তবে একই সুবিধা দেশের মাটিতেও আছে বলে মনে করেন সৌরভ।

সাবেক এই ভারতীয় অধিনায়ক আরও যোগ করেন, ‘মুম্বাইয়ের সিসিআই, ওয়াংখেড়ে ও ডিওয়াই পাতিল স্টেডিয়ামে আমাদেরও একই সুযোগ-সুবিধা রয়েছে। আমাদের ইডেন গার্ডেন্সও রয়েছে (কলকাতায়)। আমাদের এখন একটা ‘বাবল’ ব্যবস্থা গড়ে তুলতে হবে। আমরা আমাদের ক্রিকেট ভারতে ধরে রাখতে চাই, এটাই খেলাটির উপযুক্ত জায়গা, এখানেই খেলার প্রাণ। তবে আমরা কোভিড-১৯ পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।’

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন