নেইমারের বিকল্প ভেবে রেখেছেন তিতে

নেইমারের বিকল্প ভেবে রেখেছেন তিতে

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : এই সপ্তাহে অনুশীলনের সময় পিঠে ব্যথা পেয়েছেন নেইমার। বৃহস্পতিবারও দেখা যায়নি অনুশীলন মাঠে। সম্ভবত তাকে ছাড়া বলিভিয়ার বিপক্ষে কাতার বিশ্বকাপের বাছাইপর্ব শুরু করছে ব্রাজিল। তাকে মাথায় না রেখে দলকে প্রস্তুত করছেন তিতে।

সাও পাউলোর করিন্থিয়ান্স এরেনায় বলিভিয়াকে স্বাগত জানাবে ব্রাজিল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় শনিবার সকাল সাড়ে ৬টায়।

ফুটেজে দেখা গেছে, অনুশীলনের সময় হঠাৎ করে পিঠে হাত দিয়ে ব্যথায় কোঁকড়াচ্ছেন। ওই ঘটনার পর পর প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় তাকে। কিন্তু সেরে যে ওঠেননি, তা প্রমাণ হয়েছে বৃহস্পতিবারের অনুশীলনে তার অনুপস্থিতিতে। দলের প্রাণভোমরাকে ছাড়া তাই দল সাজানোর পরিকল্পনা করছেন কোচ তিতে। দলে স্ট্যান্ডবাই আছেন ফ্লামেঙ্গোর এভারটন রিবেইরো।

অবশ্য সব আশঙ্কা উড়িয়ে দিয়ে মাঠে নামতেও পারেন নেইমার। এ জন্য শেষ সময় পর্যন্ত অপেক্ষা করবেন ব্রাজিল কোচ। দলের চিকিৎসক রোদ্রিগো লাসমার নিশ্চিত করেছেন, পিএসজি তারকার ব্যাপারে শুক্রবার চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে। তিতে বলেছেন, ‘আমাদের অপেক্ষা করতে হবে। যদি আমরা নেইমারকে না পাই তাহলে তার জায়গায় খেলবে এভারটন।’

ব্রাজিল এরই মধ্যে গোলকিপার আলিসন ও স্ট্রাইকার গাব্রিয়েল জেসুসকে হারিয়েছে। কিন্তু তিতের বিশ্বাস, তার দল নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার কাসেমিরো অধিনায়কত্ব করবেন দানি আলভেসের অনুপস্থিতিতে, যিনি ইনজুরির পর ফিটনেস ফিরে পেতে লড়াই করছেন। একাদশে জায়গা পাবেন ওয়েভারটন ও ডোগলাস কস্তা।

গত মার্চে শুরু হওয়ার কথা ছিল ব্রাজিলের বিশ্বকাপ বাছাই মিশন। কিন্তু করোনার কারণে তা স্থগিত হয়। ২০১৯ সালের কোপা আমেরিকা জয়ী দলটি গত ১৮ বছর ধরে বিশ্বকাপে শিরোপা খরায় ভুগছে। ২০০২ সালে সবশেষ ও পঞ্চম বিশ্বকাপ জিতেছিল ব্রাজিল। এরপর কেবল একবার কোয়ার্টার ফাইনালের বাধা পেরিয়েছিল তারা, ২০১৪ সালে দেশের মাটিতে সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হয় সেলেসাওরা।

ম্যাচের আগের সংবাদ সম্মেলনে তিতে বললেন, ‘চাপকে উপভোগ করতে হবে। সিদ্ধান্ত নেওয়া ও শিরোপা জেতা আমার দায়িত্ব। ব্রাজিলের সঙ্গে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ আছে আমার, কিন্তু এই দল এখনও তৈরি হওয়ার মধ্যে আছে।’

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন