তিনজনের প্রথম গোলে ওয়েলসকে হারালো ইংল্যান্ড

তিনজনের প্রথম গোলে ওয়েলসকে হারালো ইংল্যান্ড

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : ইনগসের (বামে) সঙ্গে কালভার্টের গোল ‍উদযাপন

ওয়েলসকে হারাতে খুব বেশি কষ্ট করতে হয়নি ইংল্যান্ডকে। বৃহস্পতিবার রাতে ৩-০ গোলে জিতেছে তারা। তিনটিই ছিল থ্রি লায়ন্সের হয়ে ৩ খেলোয়াড়ের প্রথম আন্তর্জাতিক গোল।

ইংল্যান্ডের জার্সিতে অভিষেক ম্যাচে গোলমুখ খোলেন এভারটনের ডোমিনিক কালভার্ট-লেউইন। ২৫ মিনিটে জ্যাক গ্রিলিশের ক্রস থেকে দুর্দান্ত হেডে ওয়েন হেনেসিকে পরাস্ত করেন তিনি।

বিরতির পর অল্প সময়ের মধ্যে ব্যবধান দ্বিগুণ করে ইংল্যান্ড। আচমকা ব্যাক পোস্টে দাঁড়ানো কনর কোডি গোল করেন ৫৩ মিনিটে। দশ মিনিট পর থ্রি লায়নদের হয়ে প্রথম গোল করেন ড্যানি ইনগস, তাকে অ্যাসিস্ট করেন টাইরন মিংগস।

ওয়েম্বলিতে দর্শকশূন্য মাঠে হওয়া এই ম্যাচে দুই দলই বেশ কয়েকজন খেলোয়াড়কে পায়নি। কোভিড প্রটোকল ভাঙায় খেলতে পারেননি টামি আব্রাহাম, বেন চিলওয়েল, জ্যাডন সানচো, ফিল ফডেন ও ম্যাসন গ্রিনউড।

ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট বলেছেন, ‘আমি মনে করি খেলোয়াড়রা খুব ভালো করেছে। খুব বেশি অভিজ্ঞতা ছাড়া একটি নতুন দলের জন্য একসঙ্গে হয়ে খেলা অনেক কঠিন।’ এভারটনের হয়ে এই মৌসুমের ছয় ম্যাচে ৯ গোল করা কালভার্টের প্রশংসা করেছেন তিনি, ‘তার উপস্থিতি ছিল চমৎকার। সে যেভাবে দৌড়ায়, তা প্রতিপক্ষের জন্য হুমকি। সে একজন অলরাউন্ড সেন্টার ফরোয়ার্ড, আমি তার খেলা সবসময় পছন্দ করি। কিন্তু গোলগুলো তাকে অন্য পর্যায়ের খেলোয়াড় বানিয়েছে।’

সাউথগেটের দলের পরের ম্যাচ রোববার, বেলজিয়ামের বিপক্ষে উয়েফা নেশনস লিগে।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন