ফ্লাড লাইটের আলোয় ফুটবল ফিরছে চট্টগ্রামে

ফ্লাড লাইটের আলোয় ফুটবল ফিরছে চট্টগ্রামে

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : করোনা মহামারিতে মার্চ থেকে সারা দেশেই থমকে ছিল ক্রীড়াঙ্গন। সম্প্রতি ক্রিকেট ফিরেছে মাঠে। ফুটবলে নির্বাচনী ডামাডোল বাজলেও খেলা ফেরা নিয়ে ছিল না কোনো আলোচনা। এমন অবস্থায় নতুন নিয়মে ফ্লাড লাইটের আলোয় গ্যালারীতে দর্শকবিহীন জমজমাট ফুটবল আসর শুরু হতে যাচ্ছে বন্দরনগরী চট্টগ্রামে।

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে আজ শুক্রবার (৯ অক্টোবর) সন্ধ্যায় উদ্বোধন হতে যাচ্ছে মুজিবশতবর্ষ ফুটবল টুর্নামেন্ট। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই টুর্নামেন্টের উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি। ৪টি দলের অংশগ্রহনে উদ্বোধনী দিনে মাঠে নামবে আবু তাহের পুতু একাদশ এবং রফিক আহমেদ চৌধুরী একাদশ।

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার প্রয়াত চার সাধারণ সম্পাদকের নামে চারটি দল নিয়ে আয়োজন করা হচ্ছে এই টুর্নামেন্টের। বাকি দুটি দলের নাম এস এম কামাল উদ্দিন একাদশ এবং ডা. কামাল এ খান একাদশ। এই দুটি দল মাঠে নামবে আগামীকাল।

সর্বশেষ গত ১৭ মার্চ চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগের ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল এই স্টেডিয়ামে। এবার একদম নতুন আবহে, নতুন নিয়মে অনুষ্ঠিত হচ্ছে ফুটবল ম্যাচ। এবারই প্রথম এই স্টেডিয়ামের কোনো ফুটবল আসরে স্টেডিয়াম গ্যালারিতে কোন দর্শক থাকবে না।

এছাড়াও সবার সুরক্ষার জন্য খেলোয়াড়সহ মাঠে খেলা সংশ্লিষ্ট সকলের মুখে থাকবে মাস্ক, হাতে স্যানিটাইজার। সবারই মানতে হবে সামাজিক দুরত্ব।

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘দীর্ঘদিন থমকে থাকা ক্রীড়াঙ্গন মুজিবশতবর্ষ ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে আবার নতুন করে জেগে উঠবে। এই টুর্নামেন্টটি আরো একাধিক কারণে নতুন এক ইতিহাস হয়ে থাকবে। জাতীয় দল বা দেশের শীর্ষ লিগে খেলা চট্টগ্রামের ফুটবলাররা এই টুর্নামেন্টে খেলতে মাঠে নামবেন। তারকা ফুটবলারদের দেখা যাবে নিজেদের মাঠে।’

চারটি দলের এই টুর্নামেন্টে তারকা ও তরুণ ফুটবলার মিলিয়ে মোট ৯২ জন ফুটবলার অংশ নিচ্ছে। প্রতিটি দল খেলবে তিনটি করে ম্যাচ। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৮ অক্টোবর।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন