পাঞ্জাবের বিপক্ষে নাটকীয় জয় কেকেআরের

পাঞ্জাবের বিপক্ষে নাটকীয় জয় কেকেআরের

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : এভাবে ম্যাচ হারবে এমনটা ভুলেও কল্পনা করেছে কি কিংস ইলেভেন পাঞ্জাব? উত্তরটা ‘না’ ব্যতিরেকে অন্যকিছু হওয়ার কথা নয়। কিন্তু কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে রুদ্ধশ্বাস এক ম্যাচে নাটকীয় ভাবে মাত্র ২ রানে হেরে গিয়েছে লোকেশ রাহুলের পাঞ্জাব।

আবুধাবীর শেখ আবু জায়েদ স্টেডিয়ামে আইপিএলের ২৪তম ম্যাচে আজ (১০ অক্টোবর) মুখোমুখি হয়েছিল পাঞ্জাব ও কেকেআর শিবির। টসে জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে অধিনায়ক দিনেশ কার্তিকের ঝড়ো ফিফটিতে ১৬৪ রান তোলে কেকেআর শিবির। জবাবে রান তাড়ায় নেমে সুবিধাজনক অবস্থান থেকে পথ হারিয়ে ২ রানের হার নিয়ে মাঠ ছাড়ে পাঞ্জাব।

১৬৫ রানের লক্ষ্যে খেলতে নেমে পাঞ্জাবের দুই ওপেনার লোকেশ রাহিল এবং মায়াঙ্ক আগারওয়াল শতরানের জুটিতে দলকে দারুণ শুরু এনে দেন। এই দুই ওপেনারের ১১৫ রানের জুটি ভাঙেন পেসার প্রাসিদ কৃষ্ণ। সেই মুহুর্তে জয়ের জন্য পাঞ্জাবের প্রয়োজন ৩৪ বলে ৫০ রান। তিনে নেমে ক্যারিবিয়ান নিকোলাস পুরান অধিনায়ক রাহুলের সঙ্গে ঝড় তোলেন। শেষ ২৪ বলে হাতে ৯ উইকেট নিয়ে জয়ের জন্য পাঞ্জাবের প্রয়োজন ছিল মাত্র ২৮ রান।

এরপরেই খেই হারিয়ে ফেলে দলটি। ১৮ তম ওভারে পুরান ১০ বলে ১৬ রান করে ফেরার পরের ওভারে আরও দুই উইকেট হারায় পাঞ্জাব। দারুণ খেলতে থাকা পাঞ্জাব অধিনায়ক রাহুলও ফেরেন ৫৮ বলে ৭৪ রান করে। এক পর্যায়ে জয়ের জন্য শেষ ওভারে পাঞ্জাবের প্রয়োজন ছিল ১৪ রান। সুনীল নারিনের শেষ ওভারের প্রথম চার বলে ৭ রান তুলে জয়ের আশা ধরে রেখেছিল পাঞ্জাব। তবে পঞ্চম বলে উইকেট হারিয়ে শেষ বলে চারের দেখা পেলেও শেষ পর্যন্ত ২ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হয় দলটিকে। ফলে আইপিএলে সাত ম্যাচে মাত্র এক জয় নিয়ে তলানিতে থাকতে হলো রাহুলের দলকে।

এদিকে ষষ্ঠ ম্যাচে চতুর্থ জয় দেখা কেকেআর উঠে আসলো তিনে। দলটির পক্ষে এদিন রানের দেখা পেয়েছেন অফফর্মে থাকা অধিনায়ক কার্তিক। এই ভারতীয়র ২৯ বলে ৫৮ রানের ঝড়ো ইনিংসেই ১৬৪ রান তুলতে পারে দলটি। এছাড়াও ফিফটি দেখেছেন ওপেনার শুভমান গিলও। এই উঠতি তরুণ ৪৭ বলে করেছেন ৫৭ রান। মর্গ্যানের ব্যাট থেকে এসেছে ২৪ রান।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন