মাত্র ১৫ বছর বয়সে বিগ ব্যাশে আফগান ক্রিকেটার

মাত্র ১৫ বছর বয়সে বিগ ব্যাশে আফগান ক্রিকেটার

0

ক্রীড়াডেস্ক, নগরকন্ঠ.কম : বয়স মাত্র ১৫ বছর। আর এই বয়সে অস্ট্রেলিয়ান বিগ ব্যাশ লিগে দল পেয়েছেন আফগানিস্তানের চায়নাম্যান নুর আহমাদ। দীর্ঘ এক বছর নজরে রাখার পর এই স্পিনারকে দলে ভিড়িয়েছে মেলবোর্ন রেনেগেডস।

আগামী মৌসুমের জন্য এই চায়নাম্যানকে দলে নেওয়ার কথা বৃহস্পতিবার এক বিবৃতি দিয়ে জানিয়েছে রেনেগেডস। আগামী ৩ ডিসেম্বর শুরু হওয়ার কথা বিগ ব্যাশের এবারের আসর।

রেনেগেডসের প্রধান কোচ মাইকেল ক্লিঙ্গার এই চায়নাম্যানকে নিয়ে বলেন, ‘নুর এমন একজন যাকে আমরা এক বছরেরও বেশি সময় ধরে নজরে রেখেছি। তাকে খুব বেশি মানুষ দেখেনি, আমার মনে হয়, এটা আমাদের বড় সুবিধা দেবে। বিশ্ব ক্রিকেটে নিজের নাম তুলে ধরার জন্য সেও অভিযানে নেমেছে। সে দুই দিকেই বল ঘোরাতে পারে…আমরা তাকে পেয়ে বেশ রোমাঞ্চিত।’

তিনি আরও যোগ করেন, ‘রেনেগেডসের সমর্থক ও বিগ ব্যাশের অনুসারীরা নুর সম্পর্কে এখন হয়তো খুব বেশি জানে না। তবে আমি বলতে পারি, সে দারুণ একজন প্রতিভা। আমার মনে হয়, সে এই খেলাটির ভবিষ্যৎ তারকাদের একজন।’

২০০৫ সালে আফগানিস্তানের কাবুলে জন্ম নেওয়া নুর গত বছর খেলেছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে। এখন পর্যন্ত একটি প্রথম শ্রেণির ম্যাচ, দুটি লিস্ট ‘এ’ ও ১৫টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। সব মিলিয়ে উইকেট ২৫টি।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন