করোনাভাইরাসে আক্রান্ত সুয়ারেজ

করোনাভাইরাসে আক্রান্ত সুয়ারেজ

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : সাবেক ক্লাব বার্সেলোনার মুখোমুখি হওয়ার কথা ছিল সামনের শনিবার। লুইস সুয়ারেজের কারণে কাতালানদের বিপক্ষে আতলেতিকো মাদ্রিদের এই লড়াই পেয়েছিল অন্য মাত্রা। কিন্তু দুর্ভাগ্যবশত এই ম্যাচে তাকে পাচ্ছে না মাদ্রিদ ক্লাব। করোনায় আক্রান্ত হয়েছেন ৩৩ বছর বয়সী স্ট্রাইকার। বুধবার ব্রাজিলের বিপক্ষে উরুগুয়ের বিশ্বকাপ বাছাইয়েও দেখা যাবে না তাকে। সোমবার এ তথ্য নিশ্চিত করেছে উরুগুয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (এইউএফ)।

সেপ্টেম্বরে বার্সেলোনা ছেড়ে যোগ দেওয়ার পর থেকে ডিয়েগো সিমিওনের দলের গুরুত্বপূর্ণ একজন সদস্য সুয়ারেজ। আতলেতিকোর জার্সিতে করেছেন পাঁচটি লিগ গোল। লিগে একমাত্র অজেয় দলও তারা। পাঁচ জয় ও দুটি ড্রয়ে বার্সার চেয়ে ছয় পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষে আতলেতিকো।

লিগে দুই দলের প্রতিদ্বন্দ্বিতার ঝাঁজ আরও বেড়ে গেছে সুয়ারেজের কারণে। ছয় বছর দারুণভাবে কাটিয়ে এই মৌসুমে ন্যু ক্যাম্প ছেড়ে চলে আসেন উরুগুয়ান স্ট্রাইকার। এক সাক্ষাৎকারে সুয়ারেজ স্বীকার করেছেন, যেভাবে তাকে বার্সা বিদায় জানিয়েছে তা কষ্ট দিয়েছে তাকে। কিন্তু করোনার থাবায় এই আকাঙ্ক্ষিত ম্যাচে খেলতে পারছেন না তিনি।

সুয়ারেজের আক্রান্তের ঘোষণা দিয়েছে উরুগুয়ের ফুটবল সংস্থা, ‘জাতীয় দলের সব সদস্যের সোয়াব টেস্টের রিপোর্ট হাতে পেয়েছে উরুগুয়ান ফুটবল অ্যাসোসিয়েশন। দুই খেলোয়াড় লুইস সুয়ারেজ ও রোদ্রিগো মুনোজ এবং টিম কর্মকর্তা মাতিয়াস ফেরালের করোনা পজিটিভ এসেছে, দলের অন্যদের সবার নেগেটিভ। এই তিনজনের প্রত্যেকে ভালো আছেন।’

ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসের হয়ে খেলা উরুগুয়ান ডিফেন্ডার মাতিয়াস ভিনার করোনা পজিটিভ হওয়ার পরের দিন প্রত্যেকের টেস্ট করানো হয়েছে। তাতে দলের আরও তিন সদস্যের কোভিড ধরা পড়েছে।

দুটি গুরুত্বপূর্ণ ম্যাচের সঙ্গে ২৫ নভেম্বর লোকোমোতিভ মস্কোর বিপক্ষে আতলেতিকোর চ্যাম্পিয়নস লিগ ম্যাচেও থাকবেন না সুয়ারেজ। পরে সপ্তাহে ভ্যালেন্সিয়ার বিপক্ষে লা লিগার ম্যাচেও তাকে পাওয়া নিয়ে শঙ্কা থাকছে।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন