প্রথমার্ধে গোলের দেখা পায়নি বাংলাদেশ-নেপালের কেউ

প্রথমার্ধে গোলের দেখা পায়নি বাংলাদেশ-নেপালের কেউ

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : মুজিববর্ষ ফিফা আন্তর্জাতিক ফুটবল সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ স্বাগত জানিয়েছে নেপালকে। মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে দক্ষিণ এশিয়ার দুই প্রতিদ্বন্দ্বী। প্রথমার্ধ শেষে কোনও দলই গোলের দেখা পায়নি।

গত শুক্রবার প্রথম ম্যাচে ২-০ গোলে হিমালয়ের দেশকে হারিয়েছিল বাংলাদেশ। এই ম্যাচকেও গুরুত্ব দিয়ে মাঠে নেমেছে স্বাগতিকরা। ফিফার এই প্রীতি ম্যাচটি টি স্পোর্টস এবং বাংলাদেশ টেলিভিশন সরাসরি সম্প্রচার করছে। এছাড়া টি স্পোর্টসের ইউটিউবে লাইভ স্ট্রিমিং হচ্ছে। বাংলাদেশ বেতারে সরাসরি ধারাভাষ্য শোনা যাচ্ছে।

প্রথম ৪৫ মিনিটে দুই দলের কেউই জালের দেখা পায়নি। তবে বাংলাদেশ সুযোগ তৈরি করেছিল কয়েকটি। ২৩ মিনিটে বক্সের বাইরে থেকে সুমন রেজার বাঁ পায়ের চমৎকার শট অল্পের জন্য লক্ষ্যভেদ করেনি। ক্রসবারের কয়েক ইঞ্চি উপর দিয়ে মাঠের বাইরে চলে যায় বল।

আধঘণ্টা পার হতে দ্বিতীয় সুযোগ তৈরি করেছিল স্বাগতিকরা। ৩১ মিনিটে নাবীব নেওয়াজ জীবনের ডানপ্রান্ত থেকে বাড়ানো ক্রসে সুমনের দুর্বল ভলি সহজেই ঠেকান নেপালের গোলকিপার কিরণ চেমজং। বিরতির তিন মিনিট আগে বক্সের বাইরে থেকে রহমত মিয়ার ডান পায়ের দূরপাল্লার শট রুখে দেন অতিথি গোলকিপার।

এই ম্যাচকে ফাইনালের মর্যাদা দিচ্ছেন বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া। কাতারের বিপক্ষে ৪ ডিসেম্বরে বিশ্বকাপ বাছাইয়ের আগে নেপালের বিপক্ষে দুটি জয় আত্মবিশ্বাস যোগান দিতে বড় ভূমিকা রাখবে মনে করেন তিনি। তাই এই ম্যাচ জেতার লক্ষ্য নিয়ে মাঠে নেমেছে লাল-সবুজ জার্সিধারীরা।

তবে কোচকে ছাড়া এই ম্যাচ খেলছে বাংলাদেশ। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জেমি ডে। তবে এই ইংলিশ কোচ আইসোলেশনে থেকে দলকে ঠিক অনুসরণ করবেন। হয়তো অনলাইনে শিষ্যদের কোথায় কোন সমস্যা তা জানিয়ে দেবেন স্টুয়ার্ট ওয়াটকিসের মাধ্যমে। তার এই সহকারী কোচ ডাগআউটে ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ একাদশ: বিশ্বনাথ ঘোষ, মো. রহমত মিয়া, তপু বর্মণ, জামাল ভূঁইয়া, মো. নাবীব নেওয়াজ, ইয়াসিন খান, সুমন রেজা, মো. ইব্রাহীম, মানিক মোল্লা, সাদ উদ্দিন, আনিসুর রহমান।

নেপাল একাদশ: কিরণ চেমজং, রনজিৎ ধীমল, অনন্ত তামাং, বিকাশ খাওয়াস, শিরিং গুরুং, অঞ্জন বিশতা, আরিক বিশতা, সুজল শ্রেষ্ঠা, তেজ তামাং, ধার্ষান গুরুং, ভারত খাওয়াস।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন