রোনালদোর গোল রেকর্ড নিয়ে ভাবছে না পর্তুগাল

রোনালদোর গোল রেকর্ড নিয়ে ভাবছে না পর্তুগাল

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের শীর্ষ গোলদাতা হওয়ার পথে ক্রিস্টিয়ানো রোনালদো। এই বিষয়টি পর্তুগালের খেলায় কোনও প্রভাব ফেলবে না বললেন কোচ ফের্নান্দো সান্তোস।

এই সপ্তাহে ফ্রান্সের কাছে ১-০ গোলে হেরে নেশনস লিগের শিরোপা ধরে রাখার মিশন থেকে ছিটকে গেছে পর্তুগাল। মঙ্গলবার তারা মুখোমুখি হবে ক্রোয়েশিয়ার। এই ম্যাচে গোল করে শীর্ষ গোলদাতার আসনে বসার পথে আরও এক ধাপ এগিয়ে যাওয়ার সুযোগ রোনালদোর।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদোর আন্তর্জাতিক গোল ১০২টি। শীর্ষ গোলদাতা ইরানের আলী দাইয়িকে ছুঁতে আর সাত গোল দরকার তার। অধিনায়ককে এই কীর্তি অর্জনে সহায়তা করতে দল খেলবে কি না প্রশ্নে সান্তোস বললেন, ‘না, একদমই না। কেউ ক্রিস্টিয়ানোর ব্যাপারে চিন্তা করছে না। তারা (অন্য খেলোয়াড়রা) গোল না করে অন্য কাউকে দিয়ে করানোর সুযোগ তৈরির কথা ভাবছে না। এমনকি ক্রিস্টিয়ানোও চায় না এমন কিছু হোক। ক্রিস্টিয়ানো গোল করবে, যখন তার গোল করা দরকার।’

করোনায় আক্রান্তের কারণে গত মাসে সুইডেনের বিপক্ষে পর্তুগালের ৩-০ গোলের জয়ের ম্যাচে ছিলেন না রোনালদো। কিন্তু মাঠে ফিরে গত ১১ নভেম্বর অ্যান্ডোরাকে ৭-০ তে উড়িয়ে দিতে গোল করেন। ওই ম্যাচটি ছিল রোনালদোর শততম আন্তর্জাতিক জয়।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন