জানুয়ারিতে আসছে উইন্ডিজ, কমতে পারে টেস্ট ম্যাচ

জানুয়ারিতে আসছে উইন্ডিজ, কমতে পারে টেস্ট ম্যাচ

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : ২০২১ সালের জানুয়ারিতে বাংলাদেশে ফিরবে আন্তর্জাতিক ক্রিকেট। এক মাসের সফরে এই দেশে আসছে ওয়েস্ট ইন্ডিজ। তিনটি করে টেস্ট ও ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি ম্যাচের পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা। কিন্তু উইন্ডিজ ক্রিকেট বোর্ডের অনুরোধে টেস্ট সিরিজে ম্যাচের সংখ্যা কমানো হচ্ছে।

বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, ৭ জানুয়ারি বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ। তিনটি টেস্টের পরিবর্তে দুটি টেস্ট খেলতে চায় তারা। কিন্তু বিসিবি চাইছে তিনটি টেস্টই হোক। এ কারণে বাকি সবকিছু চূড়ান্ত হলেও এই সিরিজের সূচি ঘোষণা করা হয়নি।

এ নিয়ে আকরাম বলেছেন, ‘আমাদের দুই বোর্ড সফর নিয়ে সব কিছু চূড়ান্ত করেছে। ৭ জানুয়ারি তারা বাংলাদেশে আসবে।’ সফর সংক্ষিপ্ত হতে পারে এমন আভাস দিয়ে রাখলেন তিনি, ‘ওয়েস্ট ইন্ডিজ একটি টেস্ট কম খেলে সফর সংক্ষিপ্ত করতে চাচ্ছে। আমরা চাচ্ছি সবগুলো ম্যাচই হোক। দুই বোর্ড এখন সিরিজ নিয়ে আলোচনা করছে। শিগগিরই সব চূড়ান্ত হয়ে যাবে।’

করোনাকালে বেশি দিন জৈব সুরক্ষা বলয়ে থাকতে চায় না সফরকারীরা। ঠিক এই কারণে ম্যাচ কমাতে অনুরোধ করেছে তারা। তবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের জন্য কোয়ারেন্টাইন নীতি শিথিল করার কথা জানালেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী। ক্যারিবিয়ান ক্রিকেটাররা বাংলাদেশে পা রাখার পর দুই-তিন দিনের কোয়ারেন্টাইনে থাকবেন। করোনা পরীক্ষা পর তারা বিশেষ ব্যবস্থায় অনুশীলন শুরু করতে পারবেন।

প্রধান নির্বাহী বলেন, ‘বিদেশি খেলোয়াড় বা কোচদের জন্য আমাদের একটা সাধারণ প্রক্রিয়া আছে। তারা আসার পর কোয়ারেন্টাইনে থাকবেন। তাদের টেস্ট করা হবে। ফল যদি নেগেটিভ হয়, তাহলে তারা মাঠে নামতে পারবেন। এভাবেই আমরা চেষ্টা করবো। এভাবেই সরকারের সঙ্গে কথা হচ্ছে।’

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন