এবারের গোল্ডেন বয় পুরস্কার হালান্দের

এবারের গোল্ডেন বয় পুরস্কার হালান্দের

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : দুর্দান্ত পারফরম্যান্সে নিজেকে ফুটবল বিশ্বের বিস্ময়বালক হিসেবে পরিচিত করেছেন বরুশিয়া ডর্টমুন্ডের নরওয়েজিয়ান স্ট্রাইকার এরলিং ব্রট হালান্দ। গত বছর অসাধারণ পারফরম্যান্স করেছেন জাতীয় দল, রেড বুল সালজবুর্গ ও ডর্টমুন্ডের জার্সিতে। যার ফলশ্রুতিতে ২০২০ সালের গোল্ডেন বয় পুরস্কার জিতে নিয়েছেন ২০ বছর বয়সী হালান্দ।

২১ বছর বা তার চেয়ে কম বয়সীদের মধ্যে সেরা ফুটবলারকে ২০০৩ সালের পর থেকে প্রতি বছর এই পুরস্কার দিয়ে থাকে ইতালিয়ান সংবাদমাধ্যম তুত্তোস্পোর্ত। এই বছর হালান্দ পুরস্কার জেতার পথে পেছনে ফেলেছেন বার্সেলোনার স্প্যানিশ ফরোয়ার্ড আনসু ফাতি, বায়ার্ন মিউনিখের কানাডিয়ান ডিফেন্ডার আলফানসো ডেভিসকে। তারা যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় হয়েছেন।

২০১৯-২০ মৌসুমের মধ্যে হালান্দ সর্বমোট ৪৪ গোল করেছেন। যার মধ্যে জাতীয় দলের হয়ে ৭ ম্যাচে ৬ গোল রয়েছে তার। এছাড়াও রেড বুল সালজবুর্গ থেকে ডর্টমুন্ডে যোগ দেওয়ার পর করেছেন ১৬ গোল। এছাড়া সালজবুর্গ ও ডর্টমুন্ডের হয়ে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ছয় ম্যাচেই গোলের দেখা পেয়েছেন এই বিস্ময়বালক। এক ম্যাচে চার গোল সহ চ্যাম্পিয়নস লিগেই করেছেন ১১ গোল।

২০০৩ সাল থেকে চালু হওয়া এই পুরস্কার গত বছর জিতেছিলেন আতলেটিকো মাদ্রিদের পর্তুগিজ ফরোয়ার্ড জোয়াও ফেলিক্স। তার আগের বছর জিতেছিলেন বর্তমানে জুভেন্টাসে খেলা নেদারল্যান্ডসের ডিফেন্ডার ম্যাথিউস ডি লিখট। ২০১৭ সালে জিতেছিলেন পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন