পিকেকে নিয়েও ভালো খবর এলো না

পিকেকে নিয়েও ভালো খবর এলো না

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : আতলেতিকো মাদ্রিদের কাছে হারের পর বার্সেলোনাকে শুনতে হলো আরও উদ্বেগজনক খবর। শনিবার লা লিগায় ১-০ গোলে হেরেছে তারা। এই ম্যাচের দ্বিতীয়ার্ধে চোট পাওয়া জেরার্দ পিকেকে নিয়েও ভালো কোনও খবর এলো না। বার্সা নিশ্চিত করেছে, হাঁটুতে গুরুতর আঘাত পেয়েছেন স্প্যানিশ ডিফেন্ডার।

পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধের খেলা শুরু করে বার্সেলোনা। ম্যাচের ঘড়ির কাঁটা এক ঘণ্টা ছুঁতেই ঘটে দুর্ঘটনা। বার্সার ডি বক্সের ঠিক সামনে পেদ্রো রোদ্রিগেজের ট্যাকলে পিকের হাঁটুর উপরে পড়ে যান আনহেল কোরেয়া। ব্যথায় কোকড়াতে থাকেন স্প্যানিশ ডিফেন্ডার। খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন। দীর্ঘ সময়ের জন্য যে মাঠের বাইরে যেতে হচ্ছে, তা হয়তো ভালোভাবে বুঝতে পেরেছিলেন পিকে। মাঠের বাইরে কাঁদতে দেখা যায় তাকে।

রোববার স্বাস্থ্য পরীক্ষা শেষে ভয়ই সত্যি হলো বার্সার। প্রাথমিক শঙ্কার চেয়েও গুরুতর চোট ধরা পড়েছে পিকের। ৩৩ বছর বয়সীর ডান পায়ের হাঁটুর ইন্টার্নাল লেটারেল লিগামেন্ট ও এন্টেরিওর ক্রুশিয়েট লিগামেন্টে তৃতীয় গ্রেডের চোট দেখা গেছে।

পিকের সেরে উঠতে কতদিন লাগবে তা জানায়নি বার্সা। ধারণা করা হচ্ছে কয়েক মাসের জন্য ছিটকে গেলেন তিনি। জানা গেছে, ইন্টার্নাল লেটারেল লিগামেন্টের চোট থেকে সুস্থ হতে অন্তত দুই মাস লাগে, কিন্তু এন্টেরিওর ক্রুশিয়েট লিগামেন্টের চোটে তিন থেকে পাঁচ মাসও মাঠের বাইরে থাকা লাগতে পারে।

একই দিন বার্সা জানিয়েছে, ঊরুর পেশি ছিড়ে যাওয়ায় দুই মাসের জন্য ছিটকে গেছেন ফুলব্যাক সার্জি রবের্তো। তবে ক্লাবের অন্যতম সেরা ডিফেন্ডার পিকেকে হারানো ক্লাবটির জন্য বড় ধাক্কা। তার পজিশনে এরই মধ্যে খেলোয়াড় সংকটে রয়েছে কাতালানরা।

স্যামুয়েল উমতিতি ও রোনাল্ড আরাউজো ইনজুরিতে থাকায় সেন্টার ব্যাক হিসেবে এখন দলে আছেন কেবল ক্লেমন্ত লংলে। আরেকজন ফ্রেঙ্কি ডি ইয়ং, কিন্তু খুব কম সময় তাকে মাঠে নামিয়েছেন রোনাল্ড কোমান। এই সংকটের মুহূর্তে হয়তো ‘বি’ দলে দ্বারস্থ হতে হবে বার্সাকে।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন