বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৬:৫০ অপরাহ্ন

মেসিকে বিশ্রাম দিলেন কোমান

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : এমনিতেই চোটে জর্জরিত বার্সেলোনা। তার ওপর আবার লিওনেল মেসিকে বিশ্রাম দিলেন রোনাল্ড কোমান। দলের প্রাণভোমরাকে ছাড়া চ্যাম্পিয়নস লিগে ডায়নামো কিয়েভের বিপক্ষে খেলতে ইউক্রেন যাচ্ছে বার্সা।

‘জি’ গ্রুপের তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে সবার উপরে বার্সা। দ্বিতীয় স্থানে থাকা জুভেন্টাসের চেয়ে তিন পয়েন্টে এগিয়ে। মেসিকে বিশ্রাম দেওয়ার কারণ হিসেবে কোমান বলেছেন, ‘চ্যাম্পিয়নস লিগে আমরা বেশ নিরাপদে আছি, এজন্য লিওকে না নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

৩৩ বছর বয়সী মেসি এই মৌসুমে বার্সার প্রত্যেক ম্যাচ খেলেছেন, যদিও রিয়াল বেতিসের বিপক্ষে এ মাসের দ্বিতীয় সপ্তাহে নেমেছিলেন দ্বিতীয়ার্ধে। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ বাছাইয়ে চার ম্যাচেই পুরো ৯০ মিনিট ছিলেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী। মেসির সঙ্গে বাদ পড়েছেন তার চেয়ে ১০ বছরের ছোট মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ং। কাতালান জায়ান্টদের হয়ে এই মৌসুমে প্রত্যেক ম্যাচ খেলেছেন তিনি এবং নেদারল্যান্ডসের হয়ে পাঁচটি ম্যাচেও দেখা গেছে।

ইনজুরির কারণে আনসু ফাতি, সার্জিও বুশকেটস ও জেরার্দ পিকের জায়গা হয়নি এই দলে। আতোঁয়া গ্রিয়েজমান ও পেদ্রি নেতৃত্ব দেবেন আক্রমণে। পিকে ও স্যামুয়েল উমতিতির অনুপস্থিতিতে রক্ষণের সামনে থাকবেন ক্লেমন্ত লংলে।

কিয়েভের বিপক্ষে দল:
গোলকিপার: মার্ক আন্দ্রে টের স্টেগেন, নেতো, ইনাকি পেনা; ডিফেন্ডার: সার্জিনো দেস্ত, জোর্দি আলবা, জুনিয়র ফিরপো, ওস্কার মিনগুয়েজা, কনরাদ দে লা ফুয়েন্তে, ক্লেমন্ত লংলে; মিডফিল্ডার: কার্লেস আলেনা, মিরালেম পিজানিচ, রিকুই পুইগ, ফিলিপ্পে কৌতিনিয়ো, পেদ্রি, মাথেউস ফার্নান্দেস; ফরোয়ার্ড: আন্তোয়ান গ্রিয়েজমান, মার্টিন ব্রাথওয়েট, উসমান দেম্বেলে, ত্রিনকাও।

নগরকন্ঠ.কম/এআর

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com