বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৭:৪৮ অপরাহ্ন

দ্বিতীয় ম্যাচেও রানের পাহাড়ে অস্ট্রেলিয়া

প্রথম ওয়ানডে ম্যাচের মতোই সিরিজের দ্বিতীয় ম্যাচেও রানের পাহাড় গড়েছে অস্ট্রেলিয়া। শুরুতে টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ৩৮৯ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

রোববার (২৯ নভেম্বর) সকালে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়া দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে সনি সিক্স।

সিডনির উইকেটে যেন আঠা লাগিয়ে খেলতে নামেন ব্যাটসম্যানরা। উদ্বোধনী উইকেটেই ডেভিড ওয়ার্নার আর অ্যারোন ফিঞ্চ মিলে স্কোরবোর্ডে যোগ করে দেন ১৪২ রান। এ সময় মোহাম্মদ শামির বলে ৬৯ বলে ৬০ রান করে বিরাট কোহলির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ফিঞ্চ। ৬টি বাউন্ডারির সঙ্গে তিনি ছক্কার মার মারেন ১টি।

ডেভিড ওয়ার্নারের জন্য আক্ষেপ। প্রথম ম্যাচের মত দ্বিতীয় ম্যাচে ঝড়ো ব্যাটিং করে হাফ সেঞ্চুরি করেন তিনি। তবে, আজ সংখ্যাটাকে তিন অংকের ঘরে নিতে পারেননি।

টস জিতে ব্যাট করতে নেমে দলকে দুর্দান্ত সূচনা এনে দেন ডেভিড ওয়ার্নার ও অ্যারঞ্জ ফিঞ্চ। ওপেনিং জুটিতে তারা করেন ১৪২ রান। ৬৯ বলে ৬০ রান করে মোহাম্মাদ শামির বলে কোহলিকে ক্যাচ দিয়ে বিদায় নেন অজি অধিনায়ক। ১২ রান পর রান আউটে কাটা পরে আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার। প্যাভিলনে যাওয়ার সময় তার ব্যাট থেকে আসে ৭৭ বলে ৮৩ রান।

এরপর শুরু হয় স্মিথ শো। আগের ম্যাচের মত আজো দুর্দান্ত এক শতক তুলে নেন সাবেক এই অজি অধিনায়ক। তাকে সঙ্গ দেন লেবুশনে। ৬৪ বলে ১০৪ রান করে পান্ডিয়ার বলে মোহাম্মাদ শামিকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন স্মিথ।

লেবুশনে সঙ্গে নিয়ে ঝড় তোলেন ম্যাক্সওয়েল। লেবুশনে ৬১ বলে ৭০ করে আউট হলেও ২৯ বলে ৬৩ করে অপরাজিত থাকে ম্যাক্সওয়েল। ফলে জিততে হলে ৩৯০ রান করতে হবে ভারতকে।

এর আগে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে প্রথম ম্যাচে জয়ের জন্য বিরাট কোহলিরা লক্ষ্য পেয়েছিলো ৩৭৫ রানের। তারা হেরে যায় ৬৬ রানে।

অস্ট্রেলিয়ার একাদশ

ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), স্টিভ স্মিথ, ময়সেস হেনরিকেস, মার্নাস লাবুসানে, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জোশ হ্যাজেলউড।

ভারতের একাদশ

শিখর ধাওয়ান, মায়াঙ্ক আগরওয়াল, বিরাট কোহলি (অধিনায়ক), লুকেশ রাহুল (উইকেটরক্ষক), শ্রেয়াস আইয়ার, হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, যুজবেন্দ্র চাহাল, নভদিপ সাইনি, জসপ্রিত বুমরাহ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com