সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০২:০৩ অপরাহ্ন

বইয়ে ছয় ছক্কার সেই গল্প বলবেন শাস্ত্রী

ক্রিকেট জীবনের স্মৃতি রোমন্থন করে একটি বই প্রকাশিত হতে চলেছে রবি শাস্ত্রীর। ভারতীয় দলের হেড কোচ হওয়ার আগে ক্রিকেটার হিসেবে বহু সাফল্য অর্জন করেছেন তিনি। এই গ্রীষ্মেই প্রকাশিত হতে চলেছে শাস্ত্রীর বই।

যেখানে লেখা থাকবে রঞ্জি ট্রফিতে তাঁর ছয় ছক্কার রেকর্ড। বিশ্ব চ্যাম্পিয়নশিপে ম্যান অব দ্য টুর্নামেন্ট হওয়ার স্মৃতিও তুলে ধরবেন তিনি। শাস্ত্রী বলেছেন, “ক্রিকেট জীবনে বহু সাফল্য অর্জন করেছি। কিংবদন্তি ক্রিকেটারদের সঙ্গে খেলার অভিজ্ঞতাও রয়েছে আমার। ধারাভাষ্যকার হিসেবেও বহু উত্তেজক ম্যাচের সাক্ষী। এ ধরনের কিছু গল্পই তুলে ধরতে চাই আপনাদের কাছে। আশা করি, ভাল লাগবে।”ক্রিকেট জীবনে শাস্ত্রীর সতীর্থ হিসেবে খেলেছেন সুনীল গাওস্কর, সচিন তেন্ডুলকর, সৈয়দ কিরমানি, কৃষ্ণমাচারী শ্রীকান্ত, দিলীপ বেঙ্গসরকরের মতো তারকারা। বিপক্ষে খেলেছেন ডেনিস লিলি, ভিভ রিচার্ডস, ক্লাইভ লয়েড, ওয়াসিম আক্রমের মতো কিংবদন্তিরা। তাঁদের সঙ্গে কাটানো মুহূর্তও তুলে ধরা হবে এই বইয়ে।

রবিবার এই বই প্রকাশিত হওয়ার ঘোষণাও করা হয় বিশেষ কারণে। ৩৬ বছর আগে এই দিনেই বরোদার তিলক রাজের ওভারে ছ’টি ছয় মেরে রেকর্ড গড়েন ভারতীয় কোচ। তাই এই দিনটিই বেছে নেওয়া হয় তাঁর বই প্রকাশের ঘোষণার জন্য। শাস্ত্রীর এই বই লিখছেন এক বিখ্যাত ক্রীড়াসাংবাদিক। তাঁর সঙ্গে দীর্ঘক্ষণের সাক্ষাৎকারের ভিত্তিতে এই বই লেখা হয়েছে। শাস্ত্রী শেষে বলেন, “আশা করি, আপনারা এই বই পড়বেন। অনেক মজার গল্প তুলে ধরার চেষ্টা করা হয়েছে।”

শাস্ত্রীর দল যদিও এখন খুব একটা স্বস্তিতে নেই। দ্বিতীয় টেস্টে এখনও ৩০৯ রান করলে জিতবে ভারত। হাতে আট উইকেট। ক্রিজে টিকে রয়েছেন চেতেশ্বর পুজারা ও অজিঙ্ক রাহানে। তাঁরা এই পরীক্ষায় পাশ করতে পারেন কি না সেটাই দেখার।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com