সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০২:১৮ অপরাহ্ন

বাংলাদেশ বিমানের ভাড়া কমানোর ওপর সংসদীয় কমিটির গুরুত্বারোপ

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভাড়া কমানোর ওপর গুরুত্বারোপ করা হয়েছে।
কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে আজ সংসদ ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।
কমিটির সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, অধ্যাপক মোঃ আলী আশরাফ, মৃনাল কান্তি দাস এবং পংকজ নাথ সভায় অংশগ্রহণ করেন।
সভায় কমিটির ১০ম বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়ন ও অগ্রগতি পর্যালোচনা করা হয়। সুশৃঙ্খল, নিরাপদ, নিয়মিত ও দায়িত্বপূর্ণ অভিবাসন নিশ্চিতে বিদেশে কর্মী প্রেরণে বাংলাদেশ বিমানের আরও কার্যকর ভূমিকা রাখার লক্ষ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তা, এনআরবি, সিআইপি এসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং পাসপোর্ট ও ইমিগ্রেশন কর্তৃপক্ষের সাথে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় মধ্যপ্রাচ্যে চাকুরি হারানো বাংলাদেশি কর্মীদের দেশে ফিরে আনতে বিশেষ প্রণোদনা আদায়ের বিষয়ে বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়কে ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়।
সভায় দেশের ভাবমূর্তি সমুন্নত রক্ষার জন্য ভিজিট ভিসায় গিয়ে নির্ধারিত সময়ে দেশে ফিরে আসা বিষয়টি নিশ্চিত করতে তাদের কাছে থেকে আন্ডারটেকেন নেয়ার সুপারিশ করা হয়।
বিদেশে অবস্থানরত কর্মীদের পাসপোর্ট সেবা প্রদানের জন্য বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে মোবাইল পাসপোর্ট অফিস (মেশিনসহ) স্থাপন করা যায় কিনা সে বিষয়ে কমিটি গুরুত্বারোপ করেছে। সভায় এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয় ।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানগণসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশি¬ষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com