সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০১:৫০ অপরাহ্ন

এমপি পাপুল ও তার স্ত্রী-কন্যার মানিলন্ডারিংয়ের নথি তলব

বাংলাদেশ ব্যাংকের উপ-পরিচালক আরেফিন আহসান মিঞা স্বাক্ষরিত নোটিশে নথি তলব করেছে হাইকোর্ট। এ বিষয়ে পরবর্তী শুনানি ২৪শে জানুয়ারি। মঙ্গলবার বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি সাহেদ নুর উদ্দিনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে এদিন দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

এ মামলার শুনানিকালে পাপুলের স্ত্রী-কন্যাকে দায়মুক্তি দেওয়া নথিতে তদন্ত কর্মকর্তা বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক মশিউর রহমানের স্বাক্ষর না থাকার বিষয়ে প্রশ্ন তোলেন আদালত। পরে আদালত এ সংক্রান্ত সব নথি তলবের আদেশ দেন।

এর আগে, পাপুল ও তার স্ত্রী সংরক্ষিত নারী সদস্য সেলিনা ইসলামসহ চার জনের ৬১৭টি ব্যাংক হিসাব ফ্রিজ এবং ৯২টি তফসিলভুক্ত স্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ দেওয়া হয়।

দুদকের দায়ের করা অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচার মামলায় এমপি পাপুলের স্ত্রী সংসদ সদস্য সেলিনা ইসলাম, মেয়ে ওয়াফা ইসলাম ২৮ নভেম্বর হাইকোর্টে আগাম জামিনের আবেদন জানান। পরে, ১০ ডিসেম্বর আদালত তাদের জামিন না দিয়ে উল্টো আত্মসমর্পণের নির্দেশ দেন। পরে ২৭ ডিসেম্বর ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশের আদালতে আত্মসমর্পণ করে জামিন পান তারা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com