শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৭:৪৪ পূর্বাহ্ন

পাকিস্তানই হবে বিশ্ব ক্রিকেটের সেরা দল

পাকিস্তানই হবে বিশ্ব ক্রিকেটের সেরা দল- এমনটাই ভবিষ্যদ্বাণী করেছেন সাবেক পাকিস্তানি অলরাউন্ডার আব্দুল রাজ্জাক। বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দলের সাম্প্রতিক পারফরম্যান্সেই এমন ধারনা ৪১ বছর বয়সী সাবেক এই ক্রিকেটারের।

টেস্ট, ওয়ানডে এবং টি টোয়েন্টি- সব ধরনের ক্রিকেটেই এখন পাকিস্তানের অধিনায়ক বাবর। তাঁর অধিনায়কত্বে পাকিস্তান ব্যাটিং, বোলিং, ফিল্ডিংয়ে ব্যাপক উন্নতি করেছে দলটি। আব্দুল রাজ্জাক মনে করেন, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা এবং ইংল্যান্ড পুনর্গঠনের মধ্য দিয়ে যাচ্ছে। পাকিস্তান সেখানে ব্যতিক্রম। তাই ক্রিকেটবিশ্বে পাকিস্তান যে দ্রুতই ক্রিকেটের অন্যতম শক্তিতে পরিণত হবে বলে বিশ্বাস তার।

রাজ্জাক বলেন, ‘আমরা যেটা দেখছি- দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও ইংল্যান্ড প্রতিটি দল পুনর্নির্মাণের মধ্যে রয়েছে। দক্ষিণ আফ্রিকা কী অবস্থায় আছে তা নিজের চোখে দেখেছি। আমি সরাসরি বলতে পারি, পাকিস্তান ওদের মতো অবস্থায় নেই। আমরা তিন বিভাগেই উন্নতি করেছি। শীর্ষে পৌঁছতে গেলে সেটাই দরকার আমাদের।’

‘আশা করছি সহসাই আমরা সব ফরম্যাটে এক বা দুই নম্বরে উঠে আসব। ২০ বছর আগে যে ভাবে অস্ট্রেলিয়া ক্রিকেট বিশ্ব শাসন করেছিল, সেভাবেই পাকিস্তান এগোচ্ছে খুব তাড়াতাড়ি তারা শীর্ষে পৌঁছে যাবে। পাকিস্তানই হবে বিশ্ব ক্রিকেটের সেরা দল।’- যোগ করেন সাবেক এই ক্রিকেটার।

প্রসঙ্গত, পাকিস্তান ক্রিকেট র‍্যাংকিংয়ে টেস্টে পাঁচ নম্বর, ওয়ানডেতে ছয় নম্বর এবং টি টোয়েন্টি ক্রিকেটে চার নম্বরে রয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com