শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৮:০৮ পূর্বাহ্ন

সিরি এ: ইন্টারের বিপক্ষে রোমঞ্চকর জয় নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের আশা জিইয়ে রাখল জুভেন্টাস

হুয়ান কুয়াদ্রাদোার জোড়া গোলে ইন্টার মিলানকে ৩-২ গোলে হারিয়ে শনিবার চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা জিইয়ে রেখেছে জুভেন্টাস। দুই দলই একজন করে খেলোয়াড় খোয়ানোয় প্রতিদ্বন্দ্বিতা করেছে ১০ জন নিয়ে। শুধু তাই নয়, ম্যাচে তিনটি গোল হয়েছে পেনাল্টি থেকে।
এই ফলাফলে তৃতীয় অবস্থানে থাকা এসি মিলানের সমান সংখ্যক পয়েন্ট নিয়েও তালিকার চতুর্থ অবস্থান নিশ্চিত করেছে জুভেন্টাস। নাপোলির চেয়ে বর্তমানে দুই পয়েন্টে এগিয়ে রয়েছে তারা। যদিও আজ লিগ ম্যাচে অংশ নিবে ক্লাব দুটি।
অপরদিকে এই পরাজয়ে অবসান ঘটেছে এন্টনিও কন্টের ইন্টার মিলানের টানা জয়ের ধারাবাহিকতার। টানা ২০ ম্যাচে জয় পাওয়া ক্লাবটি ইতোমধ্যে নিশ্চিত করেছে লিগ শিরোপা। ফলে ভেস্তে গেছে জুভেন্টাসের টানা ১০ম শিরোপা জয়ের স্বপ্ন।
জুভেন্টাসের কোচ আন্দ্রে পিরলো বলেন,‘ এই জয়টি আমাদের জন্য বেশ গুরুত্বপুর্ন ছিল। এখন আমরা (চ্যাম্পিয়ন্স লিগের) আশা জাগিয়ে রেখেছি। শেষ ম্যাচগুলোতে যদি আমরা একই রকম প্রত্যয় ও দৃঢ়তা দেখাতে পারি, তাহলে আমাদের অবস্থান অন্যরকম হবে।’
ম্যাচের ২৪ মিনিটেই গোল করে দলকে এগিয়ে নেয়ার সুযোগ পেয়েছিলেন পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু ফিরতি বল জালে পাঠিয়ে ঠিকই সিরি এ লিগের এই মৌসুমে নিজের ২৯তম গোল পুর্ন করতে সক্ষম হয়েছেন তিনি। তবে ৯ মিনিট পরেই গোলটি শোধ দিয়ে সমতায় ফিরে ইন্টার। পেনাল্টি থেকে সমতাসুচক গোলটি করেন ইন্টারের বেলজিয়ান তারকা রোমেলু লুকাকু। এর মাধ্যমে ২৩ গোল নিয়ে রোনালদোর পর সর্বোচ্চ গোলদাতার আসনে দ্বিতীয় স্থানে চলে এসেছেন লুকাকু।
বিরতিতে যাবার আগমুহুর্তে অবশ্য কুয়াদ্রাদোর গোলে ফের এগিয়ে যায় জুভেন্টাস। তবে লুকাকুকে বাঁধা দিতে গিয়ে রড্রিগো বেনটেনকিউর দ্বিতীয় হলুদ কার্ড দেখলে বিররতির পর দ্বিতীয়ার্ধের প্রায় পুরো সময় ১০জন নিয়ে খেলতে হয়েছে স্বাগতিক জুভেন্টাসকে। ম্যাচের শেষ ২০ মিনিট অবশ্য রোনালদোর বদলী হিসেবে খেলেছেন আলভারো মোরাতা।
পিরলো বলেন,‘ এই প্রথম বদলি হিসেবে মাঠ থেকে প্রত্যাহার করায় খুশি মনে হয়েছে রোনালদো। কারণ একজন খেলোয়াড় কম থাকায় শুন্যস্থান পুরনের জন্য তাকে প্রচুর দৌঁড়াতে হয়েছে। শেষ বাঁশি বাজার ৭ মিনিট আগে অধিনায়ক জিওর্জিও চিয়েলিনির আত্মঘাতি গোল ফের সমতায় ফিরিয়ে আনে ইন্টারকে। তবে ৮৮ মিনিটে পেনাল্টি থেকে নিজের ২য় গোল করে জুভেন্টাসের জয় নিশ্চিত করেন কুয়াদ্রাদো। অবশ্য ইনজুরি টাইমে মার্সেলো ব্রজোভিচ দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে কিছু সময়ের জন্য ইন্টার মিলানও পরিণত হয়েছিল ১০ জনের দলে।
শনিবার অনুষ্ঠিত সিরি এ লিগের অন্য ম্যাচে আটালান্টা ৪-৩ গোলে জেনোয়াকে, স্পেজিয়া ৪-১ গোলে তুরিনোকে এবং রোমা ২-০ গোলে ল্যাৎসিওকে পরাজিত করেছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com