রবিবার, ১৩ Jun ২০২১, ১০:৪৩ অপরাহ্ন

জামিন পেলেন সাংবাদিক রোজিনা ইসলাম

অফিসিয়াল সিক্রেটস এ্যাক্টে করা মামলায় গ্রেফতার সাংবাদিক রোজিনা ইসলামকে জামিন দিয়েছে আদালত।
আজ রোববার ভার্চুয়ালি শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম বাকী বিল্লা পাঁচ হাজার টাকা মুচলেকা এবং পাসপোর্ট জমা দেয়ার শর্তে তার জামিন মঞ্জুর করে আদেশ দেন ।
রোজিনার জামিন আবেদনের ওপর শুনানি শুরু হয়েছিল গত বৃহস্পতিবার। তবে আদালত ওইদিন কোনো সিদ্ধান্ত না দিয়ে বিষয়টি আজ রোববার আদেশের জন্য রাখেন।
রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আবদুল্লাহ আবু শুনানিতে বলেন, সাংবাদিক রোজিনাকে জামিন দেয়া হলে তাদের আপত্তি নেই। তবে তার পাসপোর্ট যেন জমা রাখা হয়।
আদালত উভয় পক্ষের বক্তব্য শুনে পাসপোর্ট জমা দেয়ার শর্তে জামিন মঞ্জুর করেন। একই সঙ্গে আদালত বলেন, গণমাধ্যম শক্তিশালী মাধ্যম। সবাই যেন দায়িত্বশীল আচরণ করেন।
রোজিনার পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এহসানুল হক সমাজি। তাদের সঙ্গে ছিলেন আইনজীবী প্রশান্ত কর্মকার ও আমিনুল গণি টিটো। ভার্চুয়াল শুনানি হওয়ায় রোজিনাকে আদালতে আনা হয়নি। তাকে রাখা হয়েছে গাজীপুরের কাশিমপুর কারাগারে।
রাষ্ট্রীয় গোপন নথি চুরির চেষ্টার অভিযোগে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে গত ১৭ মে সচিবালয়ে স্বাস্থ্য সেবা বিভাগের এক কর্মকর্তার কক্ষে প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা আটকে রাখা হয়।
পরে রাতে তাকে শাহবাগ থানায় সোপর্দ করে অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট- ১৯২৩ ও দন্ডবিধির কয়েকটি ধারায় মামলা করে স্বাস্থ্যসেবা বিভাগ।
সচিবালয়ে আটকে রাখার সময় রোজিনাকে শারীরিকভাবে হেনস্তা করা হয়েছে বলে অভিযোগ করেছে তার পরিবার। সাংবাদিক রোজিনাকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদ জানান সাংবাদিকসহ বিভিন্ন সংগঠন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com